Inqilab Logo

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০৫ চৈত্র ১৪৩০, ০৮ রমজান ১৪৪৫ হিজরী

ফ্রান্সে মুহাম্মদ সা:-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভোলায় মুসলিম ঐক্য পরিষদের বিক্ষোভ সমাবেশ

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৫:২৩ পিএম

মহানবী হজরত মুহাম্মদ (সা.)–কে নিয়ে ফ্রান্সে ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং এর রেশ ধরে দেশটির প্রেসিডেন্ট এমানুয়েল মাখোঁর ‘ইসলামবিদ্বেষী’ অবস্থানের প্রতিবাদে ভোলায় বিক্ষোভ সমাবেশ করেছে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদ।বিক্ষোভ সমাবেশে মুসলিম ঐক্য পরিষদের নেতৃবৃন্দ ফ্রান্সের বিরুদ্ধে জাতীয় সংসদে নিন্দা প্রস্তাব গ্রহণ করা সহ সরকারের কাছে বিভিন্ন দাবি জানিয়েছেন।

বুধবার (২৮ অক্টোবর ) দুপুরে কালিনাথ রায়ের বাজারের হাটখোলা জামে মসজিদ চত্বরে ভোলা জেলা মুসলিম ঐক্য পরিষদের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল–পূর্ব সমাবেশে এ দাবি জানান নেতৃবৃন্দ।

এর আগে সকালে মুসলিম ঐক্য পরিষদের হাজারো নেতা-কর্মীরা ভোলায় ফ্রান্স কর্মসূচি উপলক্ষে ভোলা শহরের হাটখোলা জামে মসজিদ চত্বরে জমায়েত হন। সেখান থেকে মিছিল নিয়ে বাংলা স্কুল মোড়,গার্লস স্কুল মোড় হয়ে নতুন বাজার এসে শেষ হয়। সেখানে সংক্ষিপ্ত বক্তব্য দেন মুসলিম ঐক্য পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক ও মুখপাত্র মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান। ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার প্রতিবাদে ফ্রান্সের পণ্য বর্জনের সাথে একাত্মতা ঘোষণা করেন তিনি। এই ঘটনার জন্য ফ্রান্স সরকারের কাছে আনুষ্ঠানিকভাবে কড়া প্রতিবাদ জানাতে সরকারের প্রতি আহ্বান জানান।
বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন,মুসলিম ঐক্য পরিষদের সংগ্রামী সাধারন সম্পাদক ও ভোলা দারুল হাদিস কামিল (স্নাতকোত্তর) মাদরাসার উপাধ্যক্ষ আলহাজ্ব মাওলানা মোহাম্মদ মোবাশ্বিরুল হক নাঈম,সহ-সভাপতি আলহাজ্ব মুফতী আহাম্মদ উল্লাহ,সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা মীর মোঃ বেলায়েত হোসেন,সহ-সভাপতি আলহাজ্ব মাওলানা আতাউর রহমান মোমতাজি,সহ-সন্পাদক মাওলানা মোঃ তরিকুল ইসলাম প্রমুখ।
উক্ত বিক্ষোভ মিছিলের সাথে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহন ভোলা জেলা বিএনপির যুগ্ন সাধারন সম্পাদক ও সাবেক জেলা যুবদলের আহ্বায়ক জনাব তরিকুল ইসলাম কায়েদ সহ নেতা কর্মীরা। বিক্ষোভ মিছিলে হাজার হাজার তৌহিদি জনতা অংশ গ্রহন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ