Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব আনুন বিক্ষোভ সমাবেশে ইসলামী ঐক্যজোট

নবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৫:৩১ পিএম

ফ্রান্স মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ করে যে ধৃষ্টতার পরিচয় দিয়েছে তার নিন্দা জানানোর ভাষা জানা নেই। বিশ্ব জগতের শান্তির দূত রাসুল (সা.) এর অবমাননা মুসলিম উম্মাহ মেনে নিবে না। আগামী জাতীয় সংসদে রাসুল (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। ফ্রান্সের সকল পণ্য বর্জনের মাধ্যমে ওদের দাঁতভাঙ্গা জবাব দিতে হবে। আজ বুধবার বাদ যোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইটে ফ্রান্সে নবী (সা.) ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে ইসলামী ঐক্যজোটের উদ্যোগে বিক্ষোভ সমাবেশে দলে চেয়ারম্যান মাওলানা আবুল হাসানাত আমিনী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। ইসলামী ঐক্যজোটের নেতা মাওলানা আলতাফ হোসাইনের পরিচালনায় এতে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য রাখেন, খেলাফত ইসলামী বাংলাদেশ এর মহাসচিব ও ইসলামী ঐক্যজোটের যুগ্ম মহাসচিব মাওলানা ফজলুর রহমান, বড় কাটারা মাদরাসার মুহতামিম মুফতি সাইফুল ইসলাম মাদানী, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রশিদ মজুমদার, মহাসচিব মুফতি আব্দুল কাইয়ূম, মাওলানা আজহারুল ইসলাম, মাওলানা আবুল হাসেম, ইসলামী ঐক্যজোটের সহকারী মহাসচিব মাওলানা আশরাফুল হক, অধ্যাপক লোকমান হোসেন, মুফতি নাসির উদ্দিন, মুফতি জিয়াউল হক মজুমদার, মাওলানা আবুল খায়ের কুসুমপুরী,ইসলামী ছাত্র সমাজের সাবেক সভাপতি মাওলানা নূরুজ্জামান, মুফতি এনামুল হক ও মাওলানা ওবায়দুল হক।

মাওলানা আবুল হাসানাত আমিনী বলেন, ৯০% মুসলমানের বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস থাকুক এটা জনগণ চায় না। অবিলম্বে ফ্রান্সের দূতাবাস সরিয়ে নিন। তিনি বলেন, হেফাজতের শীর্ষ নেতা আল্লামা জুনাইদ বাবুনগরী ফ্রান্সের বিরুদ্ধে ডাক দিলে সরকার তা’ সামাল দিতে পারবে না। সমাবেশে নেতৃবৃন্দ বলেন, ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নবী (সা.) এর ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ করায় সারাবিশ্বের মুসলমানদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে। গোটা বিশ্বে ফ্রান্সের পণ্য বর্জনের মাধ্যমে ওদের উচিৎ শিক্ষা দিতে হবে। ফ্রান্সের কুলাঙ্গার প্রেসিডেন্ট ম্যাক্রো প্রকাশ্যে ক্ষমা না চাওয়া পর্যন্ত মুসলমানদের আন্দোলন অব্যাহত থাকবে। ফ্রান্সে নবী (সা.) ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে অচিরেই জাতীয় সংসদ ডেকে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। ফ্রান্সের সাথে সকল প্রকার কূটনৈতিক সর্ম্পক ছিন্ন করতে হবে। পরে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হলে পুলিশি বাধার মুখে মিছিলটি পল্টন মোড়েও পৌঁছতে পারেনি। মিছিলে ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসলামী ঐক্যজোট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ