Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফ্রান্সের পণ্য বর্জন ও কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করতে হবে বিক্ষোভ মিছিলে ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৬:০৬ পিএম

বেফাকুল মাদারিসিল আরাবীয়া বাংলাদেশের ভারপ্রাপ্ত মহাসচিব ও জামিয়া রাহমানিয়া আরাবিয়ার প্রিন্সিপাল মাওলানা মাহফুজুল হক বলেছেন, ফ্রান্স রাষ্ট্রীয়ভাবে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে গোটা বিশ্বের মুসলমানদের অন্তরে আগুন জ্বালিয়েছে। এ আগুন নিভাতে হলে ফ্রান্সকে অবিলম্বে ক্ষমা চাইতে হবে। যারা মহানবী (সা.) এর অবমাননা করবে তাদের সাথে মুসলমানদের কোনো সম্পর্ক নেই, থাকতে পারে না। তিনি বলেন, বাংলাদেশের তৌহিদী জনতার ঈমানের দাবির সাথে একাত্মতা প্রদর্শন করে প্রধানমন্ত্রী ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা ও প্রতিবাদ জানাবেন এটা দেশের মানুষের প্রত্যাশা। তিনি আরো বলেন, জাতীয় সংসদের চলতি অধিবেশনে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা প্রস্তাব পাশ করতে হবে। ফ্রান্সের পণ্য ঐক্যবদ্ধভাবে বর্জন করতে হবে। কোনো ব্যবসায়ী ফ্রান্সের কোনো পণ্য আমদানী করবেন না। তিনি বলেন, রাসুলের(সা.) ইজ্জত ও সম্মান রক্ষার্থে ফ্রান্সের সঙ্গে সকল ধরণের কূটনৈতিক সম্পর্ক ছিন্ন ও অর্থনৈতিক অবরোধ আরোপ করতে হবে। মাওলানা মাহফুজুল হক বলেন, নবীর ইজ্জত রক্ষার্থে প্রয়োজনে প্রতিটি মুসলমানকে বুকের তাজা রক্ত ঢেলে দেয়ার জন্য প্রস্তুত থাকতে হবে। তিনি ঈমানী আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য ঈমানদার ও নবী প্রেমিক তৌহিদী জনতার প্রতি উদাত্ত আহ্বান জানান।

তিনি আজ দুপুরে মুহাম্মদপুর টাউন হল চৌরাস্তায় ‘ইত্তেফাকুল মাদারিসিল কওমিয়া মুহাম্মদপুরের উদ্যোগে ফ্রান্সে মহানবী (সা.) এর অবমাননার প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। বায়তুল জান্নাত মাদরাসার প্রিন্সিপাল মাওলানা ওমর ফারুকের পরচিালনায় সমাবেশে বক্তব্য রাখেন, জামিয়া মুহাম্মাদিয়া আরাবিয়ার প্রিন্সিপাল আল্লামা আবুল কালাম, জামিয়া রাহমানিয়া আরাবিয়ার মুহাদ্দিস মাওলানা মামুনুল হক, জামিয়া ইসলামিয়া লালমাটিয়ার প্রিন্সিপাল মাওলানা ফারুক আহমাদ, জামিয়া ইসলামিয়া বায়তুল ফালাহ এর প্রিন্সিপাল মাওলানা মুহাম্মদ তালহা, ভাইস প্রিন্সিপাল ও শিক্ষা সচিব মাওলানা জালালুদ্দীন আহমদ, জামিয়া ওয়াহিদিয়া এর প্রিন্সিপাল মাওলানা যোবায়ের, মুহাদ্দিস মাওলানা আতাউল্লাহ আমীন, জামিয়া মুহাম্মাদিয়া আরাবিয়ার ভাইস প্রিন্সিপাল মাওলানা মোহাম্মাদ ফয়সাল, বাইতুল আমান আদাবরহ এর প্রিন্সিপাল মাওলানা মাহমুদুর রহমান, আদাবর আহসানুল উলূম মাদরাসার মুহতামিম মাওলানা আমির হোসেন, ফাতেমাতুজ জোহরা মাদরাসার মুহামিম মাওলানা সাইফুল ইসলাম।

মুহাম্মদপুর টাউন হল চৌরাস্তা থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বেড়িবাঁধ মোড়ে গিয়ে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ