Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পাঁচ লাখ রিয়াল করে করোনায় মৃত স্বাস্থ্যকর্মীদের পরিবারকে দেবে সউদি আরব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৬:৩৩ পিএম

পাঁচ লাখ রিয়াল করে করোনায় মৃত স্বাস্থ্যকর্মীদের প্রতিটি পরিবারকে অনুদান দেবে সউদি আরব সরকার।সউদি আরবের বাদশাহ সালমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ভার্চুয়াল মন্ত্রীসভায় এ ঘোষণা দেওয়া হয়। গেজেটে বলা হয়েছে, মৃত কর্মী সরকারি বা বেসরকারি, সামরিক কিংবা বেসামরিক, সউদি নাগরিক বা প্রবাসী যেই হোক, যেসকল কর্মী স্বাস্থ্য খাতে কর্মরত অবস্থায় ২ মার্চ ২০২০ তারিখের পরে করোনা মহামারির কারণে মৃত্যুবরণ করেছেন, তাদের পরিবার এই অর্থ পাবেন। -আরব নিউজ
সউদি আরবে কর্মরত করোনা সম্মুখযুদ্ধা বাংলাদেশি বেশ কয়েকজন ডাক্তার করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন। সেসময় ডাক্তারদের পক্ষ থেকে সউদি স্বাস্থ্য মন্ত্রণালয় ও দূতাবাসে মৃত স্বাস্থ্যকর্মীদের পরিবারকে বিশেষ সহায়তা দেয়ার দাবি করা হয়েছিল। কোভিড-১৯ মহামারি প্রাদুর্ভাবের পর থেকে সউদি আরবের অনেক স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়ে মারা যায়। করোনা মহামারি থেকে সুরক্ষা পেতে স্বাস্থ্যকর্মীদের সব ধরনের সহযোগিতা করছে সউদি আরবের স্বাস্থ্য মন্ত্রণালয়। গত মঙ্গলবার পর্যন্ত সউদি আরবে করোনায় আক্রান্ত হয়েছে তিন লাখ ৪৫ হাজার ৬৩১জন। এদের মধ্যে সুস্থ হয়েছে তিন লাখ ৩২ হাজার ১১৭জন এবং মারা যান পাঁচ হাজার ৩২৯জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ