Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

বরিশালে আইনজীবী পরিবারকে হয়রানির অভিযোগ সিটি কাউন্সিলরের বিরুদ্ধে

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৬:৪৯ পিএম

বরিশালে এক আইনজীবী ও তার পরিবারকে হয়রানির অভিযোগ উঠেছে নগরীর ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর নুরুল ইসলামের বিরুদ্ধে। আইনজীবী রবিউল ইসলাম রিপন বুধবার বরিশাল রিপোটার্স ইউনিটিতে এক সাংবাদিক সম্মেলন জানান, ২৭ নম্বর ওয়ার্ডের সোনামিয়ার পুল এলাকায় তার পৈত্রিক নিবাস। পাশ্ববর্তী জমির মালিক আলাউদ্দিন শরীফ তার জমি থেকে ৫ শতাংশ জমি বিক্রি করেছেন কাউন্সিলর নুরুল ইসলামের সহযোগী মনির হোসেনের কাছে। কিন্ত সরেজমিন জমি আছে সাড়ে ৪ শতাংশ। অবশিষ্ট আধা শতাংস জমি আইনজীবী রিপনের পৈত্রিক জমির মধ্যে আছে, এমন দাবী তুললে মনির হোসেনের সঙ্গে তাদের বিরোধ চলছে।
অ্যাডভোকেট রিপনের অভিযোগ, এ বিরোধের সুযোগ নিয়ে কাউন্সিলর নুরুল ইসলাম তার সহযোগী মনির হোসেনের পক্ষ নিয়ে তাকে এবং তার পরিবারকে নানাভাবে হয়রানি করছে। তাদের সঙ্গে যোগ দিয়েছেন এলাকার চিহ্নিত সন্ত্রাসী ধলু মিয়া ও তার বাহিনী। সর্বশেষ গত ১৭ অক্টোবর রাতে কাউন্সিলর নুরুল ইসলামের নির্দেশে ধলু মিয়া তার বাহিনীর ৭০/৮০ জন লোক নিয়ে অ্যাডভোকেট রিপনের বাড়িতে হামলা করে। তাকে ও তার ছোট ভাই শফিকুল ইসলাম শিপনকে না পেয়ে তাদের মাকে অকথ্যা ভাষায় গালিগালাজ ও দুই ভাইকে হত্যার হুমকি দিয়েছে হামলাকারীরা।
অভিযোগের বিষয় জানতে চাইলে ধলু মিয়া সকল অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের জানান, অ্যাডভোকেট রিপন ও তার ভাই সমাজবিরোধী হিসাবে এলাকায় পরিচিত। জমিজমা নিয়ে বিরোধের জের প্রতিপক্ষের বিরুদ্ধে এসব মিথ্যাচার করছে। কাউন্সিলর নুরুল ইসলামের মুঠোফোনে একাধিকবার কল দেওয়া হলেও তিনি রিসিভ করেননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ