Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মশুরীখোলা দরবার শরীফে পবিত্র ঈদ-ই মিলাদুন্নাবী (সা.) মাহফিল অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৬:৫০ পিএম

মানব জীবনে যে কোন সঙ্কটে প্রিয় নবীজি সালল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জীবনাদর্শ অনুকরনের কোন বিকল্প নেই। রাসুল (সা.) পরিবার, সমাজ, রাষ্ট্র ও সর্বত্র সর্বোত্তম জীবনাদর্শ। মদিনার সনদ আজও ধর্ম, বর্ণ নির্বিশেষে সাম্প্রদায়িক সম্প্রীতি, ভ্রাতৃত্ববোধ আর সাম্যের অনন্য, অতুলনীয় স্মারক। আর তাই প্রিয় নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামার শুভাগমন শুধু মুসলমানদের জন্যই নয় বিশ্ববাসীর জন্য সর্বশ্রেষ্ঠ নেয়ামত। এ নেয়ামতের শুকরিয়া আদায়ের সর্বোত্তম মাধ্যম পবিত্র জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। নামাজ রোজ কোরআন তেলোয়াত মানবতার কল্যাণে দান খায়রাত ছদকা দুরুদ শরীফ জিকির নেক আমল করার মধ্যমে রবিউল আউল শরীফ অতিবাহিত করতে হবে। গতকাল মঙ্গলবার নগরীর ঐতিহ্যবাহী মশুরীখোলা দরবার শরীফের উদ্যোগে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ও ৯৫তম পবিত্র ইসালে সাওয়াব উপলক্ষে আয়োজিত মাহফিলে সভাপতির বক্তব্যে বর্তমান পীর সাহেব আল্লামা শাহ মুহাম্মদ আহ্ছানুজ্জামান এসব কথা বলেন। তিনি আরও বলেন, বর্তমান সমাজের দিকে লক্ষ্য করলে সে আইয়্যামে জাহিলিয়াতের যুগের কথা স্মরণ হয়। মুসলমানরা তাঁর আদর্শকে বাস্তবায়ন না করার কারণে ইহুদী, খ্রিস্টানরা মুসলমানদের কলিজায় আঘাত করা সাহস পাচ্ছে। হে মুসলমান এখন আর ঘুমিয়ে থাকার সময় নয়। ইহুদী খ্রিস্টানদেরকে প্রতিহত করার জন্য তাদের সাথে সকল বাণিজ্য বন্ধ করতে হবে। ফ্রান্সের এই পদক্ষেপ চরম অসভ্যতা বর্বরতাপূর্ণ। যা কোন মানবীয় বোধসম্পন্ন ব্যক্তি ও সামাজের পক্ষে অসম্ভম।
এ উপলক্ষে দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে ভক্ত-মুরিদ, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী ও পরিচালক মন্ডলীর সদস্যদের অংশ গ্রহণে বর্তমান গদ্দীনেশীন পীর সাহেবের সভাপত্বিতে হামদ, নাত ও মিলাদ মাহফিলের মাধ্যমে প্রথম অধিবেশ শেষ হয়। বাদ আসর হতে মধ্যরাত পর্যন্ত আলোচনা সভা মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এতে আলোচনা করেন, দারুল উলূম আহ্সানিয়া কামিল মাদরাসার সহকারী অধ্যাপক ড. আল্লাামা সাইফুল ইসলাম আজহারী ও আল্লাামা আবুল বাসার । আরো উপস্থিত ছিলেন চট্রগ্রাম বেতাগী আস্তাানা শরীফের সাজ্জাদানশীন মাওলানা গোলামুর রহমান আশরফ শাহ ও নিজ পানুয়া দরবার শরীফের বর্তমান গদ্দীনশীন পীর সাহেব সৈয়দ গোলাম জিলানী ও অন্যন দরবার শরীফের সাজ্জাদানশীনগণ।
মাহফিলে স্বাগত বক্তব্যে মশুরীখোলা আনজুমানে আহ্সানিয়া বাংলাদেশের সাধারণ সম্পাদক শাহ মুহাম্মদ সাইফুজ্জামান এরফান বলেন, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন যুগে যুগে সর্বজন স্বীকৃতি মুস্তহাব আমল এবং নবীপ্রেমের শ্রেষ্ঠতম নিদর্শন। আর এর বিপরীতে বিরুদ্ধবাদীরা উগ্রবাদের জন্মদাতা।
দেশ, জাতির কল্যাণ, সমৃদ্ধি কামনা করে ও করোনা মহামারি থেকে পৃথিবীবাসীকে হেফাজতের জন্য আল্লাহ তায়ালার দরবারে আখেরী মোনাজাত পরিচালনা করেন মশুরীখোলা দরবার শরীফের পীর সাহেব আল্ল¬ামা হযরত শাহ মুহাম্মদ আহ্ছানুজ্জামান



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন