Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

শিগগিরই ঢাকায় আসছেন তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৬:৫১ পিএম | আপডেট : ৭:০২ পিএম, ২৮ অক্টোবর, ২০২০

শিগগিরই ঢাকায় আসছেন তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগানকরোনা পরিস্থিতি ভালো হলে, ডি-এইট মিটিংয়ে যোগ দিতে বাংলাদেশে আসবেন তুরস্কের প্রেসিডেন্ট । বুধবার সকালে রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায়, পররাষ্ট্রমন্ত্রী ড. আব্দুল মোমেন এর হাতে তুরস্কের পক্ষ থেকে পাঠানো করোনা কিট ও চিকিৎসা সামগ্রী হস্তান্তর অনুষ্ঠানে এ তথ্য জানান দেশটির রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান।

এসময় ড. মোমেন বলেন, এর আগেও তুরস্ক চারবার করোনা চিকিৎসাসামগ্রী বাংলাদেশকে দিয়েছে। তবে এবার তুরস্কের প্রেসিডেন্ট বিশেষ করে এ উপহার দিয়েছেন। এরদোগান বলেন, দুই দেশের ব্যবসা দুই বিলিয়ন ডলার উত্তীর্ণ হওয়া এখন সময়ের বিষয়। তিনি বলেন, তুরস্কের পররাষ্ট্রমন্ত্রীও অচিরেই বাংলাদেশে আসবেন বলে জানিয়েছেন। তিনি বাংলাদেশে নবনির্মিত তুর্কি দূতাবাস উদ্বোধন করতে আসবেন। অনুষ্ঠানে বাংলাদেশকে দশ হাজার পিস করে এন-নাইন্টি ফাইভ মাস্ক, গাউন, কভারঅল, ২ হাজার ফেস শিল্ড, ৫ হাজার জীবাণু প্রতিরোধী চশমা এবং ২০টি করে ভেন্টিলেটর এবং আনুষাঙ্গিক যন্ত্রপাতি উপহার হিসেবে প্রদান করে তুরস্ক। এর আগে আরও তিন দফায় বাংলাদেশকে করোনা চিকিৎসা সামগ্রি উপহার দিয়েছেন এরদোগান সরকার। অনুষ্ঠানে জানানো হয়, দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়নে ঢাকাকে গুরুত্ব দিচ্ছে আঙ্কারা। দুই দেশের বাণিজ্যকে ২’শো কোটি ডলারে নিতে চায় তুরস্ক।



 

Show all comments
  • omor Faruk ২৮ অক্টোবর, ২০২০, ৭:৫৫ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ এভাবেই শুরু হোক
    Total Reply(0) Reply
  • Arif ২৮ অক্টোবর, ২০২০, ৯:৫৬ পিএম says : 0
    আল্লাহ যেন এরদোগানের হায়াত বাড়িয়ে দেন এবং সবসময় ইসলাম ধর্মের পাশে দাঁড়ায় , এটাই আমার প্রত্যাশা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন