Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফের পেছাল বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৭:৪১ পিএম

ফের পেছাল বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ হকি টুর্নামেন্ট। আগামী বছরের ২১ থেকে ৩০ জানুয়ারি ঢাকার মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলে দ্বিতীয়বারের মতো পিছিয়ে গেল ১০ জাতির এই টুর্নামেন্ট। বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) এশিয়ান হকি ফেডারেশনকে (এএইচএফ) প্রস্তাব দিয়েছে আগামী জুন মাসে এ টুর্নামেন্ট আয়োজন করার। এ প্রসঙ্গে বাফুফের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ বুধবার বলেন, ‘আমরা আগামী বছরের ২১ থেকে ৩০ জুন এ টুর্নামেন্ট আয়োজন করার কথা জানিয়েছি এএইচএফ’কে। কিন্তু তাদের ইচ্ছা এক মাস আগে অর্থাৎ ২১ থেকে ৩০ মে টুর্নামেন্ট আয়োজন করার। তবে আমাদের প্রস্তাব পেয়ে তারা বলেছে, এখন আন্তর্জাতিক হকি ফেডারেশনের সঙ্গে সমন্বয় করে মে বা জুনে টুর্নামেন্ট আয়োজনের সিদ্ধান্ত জানানো হবে।’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে অনূর্ধ্ব-২১ এশিয়া কাপের টাইটেল কিনেছে বাহফে। এখন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে এ টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব হচ্ছে না। শুরুতে টুর্নামেন্ট টার্ফে গড়ানোর কথা ছিল চলতি বছরের জুনে। পরে তা পিছিয়ে নেয়া হয় আগামী জানুয়ারিতে। এবার চলে গেল আগামী জুন মাসে।

এদিকে বঙ্গবন্ধু অনূর্ধ্ব-২১ এশিয়া কাপ পেছালেও আগামী মার্চেই টার্ফে গড়াবে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি- তথ্যটি জানান মোহাম্মদ ইউসুফ। তাই আগামী কয়েক দিনের মধ্যে যুবদলের ক্যাম্প স্থগিত করে জাতীয় দলের ক্যাম্প শুরু করবে বাহফে। গত ২০ অক্টোবর নির্বাহী কমিটির সভা শেষে বাহফে’র কর্তারা বলেছিলেন, তারা সরকারের সিদ্ধান্তের অপেক্ষায় আছেন। তবে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বাহফে’কে জানিয়েছিল জানুয়ারিতে টুর্নামেন্ট করা সম্ভব কিনা সেই সিদ্ধান্ত তারা ডিসেম্বরে দেবে। কিন্তু মাত্র এক মাস আগে সরকার যদি টুর্নামেন্ট না করার সিদ্ধান্ত দেয় তাহলে চরম বিপাকে পড়বে বাহফে। তাই তারা টুর্নামেন্ট পেছানোর সিদ্ধান্ত নিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন