Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক ভাবমূর্তির প্রতীক : এইচ টি ইমাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৮:৫৬ পিএম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক ভাবমূর্তির প্রতীক।
আজ বুধবার ঢাকায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় পর্যায়ে প্রথম সেমিনারে ‘নেতৃত্ব ও সুশাসন: বঙ্গবন্ধুর ভাবনা’ শীর্ষক অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে মুখ্য আলোচক হিসেবে তিনি একথা বলেন।
এইচ টি ইমাম বলেন, বঙ্গবন্ধু চিরকালই সাম্প্রদায়িকতার বিরুদ্ধে লড়ে গেছেন। তিনি সবসময় ধর্মীয় বিদ্বেষের বিপক্ষে ছিলেন। বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক ভাবমূর্তির প্রতীক। তিনি বলেন, বঙ্গবন্ধুর রাজনীতি ছিল দেশ ও জনগণের জন্য। তিনি আমৃত্যু জনকল্যাণে কাজ করে গেছেন। তার আদর্শে অনুপ্রাণিত হয়ে আমাদেরকেও দেশের জন্য কাজ করে যেতে হবে।
অনুষ্ঠানে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, বঙ্গবন্ধু ছিলেন গণমানুষের নেতা। তিনি সবসময় সাধারণ জনগণের চাওয়াকে গুরুত্ব দিয়েছেন। তিনি দেশ পরিচালনার সময় ভাবতেন দেশের সাধারণ জনগণ কী চায়। জনগণের জন্য যেটা কল্যাণকর তিনি সবসময় সেটাই করতেন। বঙ্গবন্ধু ছিলেন অত্যন্ত উচ্চ মানবতা গুণসম্পন্ন একজন নেতা।
জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে অনুষ্ঠানে সাবেক সচিব মো. নজরুল ইসলাম খান, বিশিষ্ট সাংবাদিক ও কলামিস্ট আবেদ খান এতে অংশগ্রহণ করেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. হুমায়ুন কবির মূল প্রবন্ধ উপস্থাপন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ