Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ধর্ষণ মামলায় যাবজ্জীবন

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

হাতিয়ার উপজেলার শূন্যেরচর বেড়িবাঁধের ওপর গৃহবধূ ধর্ষণ মামলার আসামি ইব্রাহিমকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। একই সাথে আসামিকে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ২ বছরের সশ্রম কারাদন্ড দেয়া হয়। গতকাল বুধবার সকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ সামস্উদ্দীন খালেদ এ আদেশ দেন।
জানা গেছে, গৃহবধূর স্বামী চট্টগ্রামে কাজ করার সুবাদে তিনি ২১ মাস বয়সী মেয়েকে নিয়ে বেড়িবাঁধের ওপর তার ঘরে একা থাকতেন। তাকে বিভিন্ন সময় কু-প্রস্তাব দিয়ে আসছিল একই এলাকা শূন্যচরের আব্দুল হাই এর ছেলে ইব্রাহিম। ২০০৪ সালের ১১ এপ্রিল রাতে গৃহবধূর ঘরে ডুকে ইব্রাহিম ও তার বন্ধু আব্দুল হাসিম। প্রথমে ইব্রাহিম জোরপূর্বক হাসিমের সহযোগিতায় গৃহবধূকে ধর্ষণ করেন। এরপর হাসিমও তাকে ধর্ষণ করার চেষ্টা করলে গৃহবধূ চিৎকার করতে থাকে। একপর্যায়ে আশপাশের লোকজন এগিয়ে আসলে তারা পালিয়ে যায়। পরদিন গৃহবধূকে হাতিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। এ ঘটনায় গৃহবধূ বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে ইব্রাহিমকে আসামি করে হাতিয়া থানায় মামলা দায়ের করেন। গতকাল বুধবার সকালে উভয় পক্ষের শুনানী শেষে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) মোহাম্মদ সামস্উদ্দীন খালেদ ধর্ষণ মামলার আসামি ইব্রাহিমের যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ-মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ