Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

মাতৃগর্ভেই নিভে গেল আশার প্রদীপ

সড়কে নিহত ৭ আহত ১৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বাবা-মাকে নিয়ে ভালোই চলছিলো বিল্লাল-সামিয়া দম্পতির দিন। পুরো পরিবার ছিলো নতুন অতিথির অপেক্ষায়। গত মঙ্গলবার দুপুরের দিকে হঠাৎ প্রসব বেদনা ওঠে সামিয়ার। পরিবারের সদস্যরা তাকে ফরিদপুর জেলা সদরে নেয়ার উদ্দেশ্যে সিএনজি চালিত অটোরিকশা যোগে যাচ্ছিলেন। পথিমধ্যে ফরিদপুর-বরিশাল মহাসড়কের বাখুন্ডা নামক স্থানে নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজি চালিত অটোরিকশাটি সড়কের খাদে পড়ে যায়। 

এ সময় ঘটনাস্থলেই প্রসূতি সামিয়া আক্তারের মৃত্যুর হয় এবং নিভে যায় পরিবারের আশার প্রদীপ। সাথে থাকা স্বামী বিল্লাল মিয়াসহ আরো ৩ জন গুারুতর আহত হয়। আহতদেরকে উদ্ধার করে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া সড়ক দুর্ঘটনায় রাজশাহী, ব্রাহ্মণবাড়িয়া, কুড়িগ্রামের ফুলবাড়ী, গোপালগঞ্জসহ বিভিন্ন স্থানে প্রাণ হারিয়েছেন আরো ৬ জন।
ফরিদপুর : নিহত সামিয়া আক্তার ফুলসুতি ইউনিয়নের বাউতিপাড়া গ্রামের মৃত আবু কালাম মাতুব্বরের ছোট মেয়ে। তার এমন মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
রাজশাহী : রাজশাহীর দুর্গাপুরে মোটরসাইকেল ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে গতকাল বুধবার সকালে তাহেরপুর রোডে আব্দুস সালাম (৫০) নামের এক পেঁয়াজ ব্যবসায়ী নিহত হয়েছে। নিহত আব্দুস সালাম পুঠিয়া উপজেলার তেলিপাড়া গ্রামের বাসিন্দা।
প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সকালে দুর্গাপুর থেকে তাহেরপুরের উদ্দেশ্যে যাচ্ছিলেন ব্যবসায়ী আব্দুস সালাম। এ সময় দুর্গাপুর উপজেলার উজালখলসী গ্রামের জাগিরপাড়া কিসমত গণকৈড় ইউনিয়ন পরিষদ সংলগ্ন রাস্তায় বিপরীত দিক থেকে আসা পান বোঝাই পিকআপ ভ্যানের সাথে তার মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে সে গুরুতর আহত হয়।
অন্যদিকে, মোহনপুরে বিদিরপুর বাজারে মহাসড়কের উপর হাট বসায় বাসের চাপায় নাসির উদ্দিন (৩৮) নামের এক পথচারী নিহত হয়েছেন। গতকাল বুধবার সকালে বিদিরপুর বাজারের সামনের মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত নাসির উদ্দীন উপজেলার কাশিমালা গ্রামের ইদ্রিস আলীর ছেলে।
কুষ্টিয়া : কুষ্টিয়া মিলপাড়ায় মিল লাইন গেট সড়কে গতকাল সকাল সাড়ে এগারোটার দিকে এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় তানভীর রহমান নামের এক তিন বছরের শিশু ব্যাটারি চালিত ইজিবাইকের চাকায় পিষ্ট হয়ে ঘটনা স্থলেই মারা যায় ।
এলাকা সুত্রে জানা যায়, ঝিনাইদহ শৈলকূপা উপজেলার লক্ষীপুর গ্রামের মশিউর রহমানের একমাত্র পুত্র সন্তান তিন বছরের তানভীর রহমান মা আসমা খাতুনের সাথে বাবার খালুর মৃত্যু সংবাদে মিলপাড়ার আসে।
অন্যদিকে, কুষ্টিয়ার কুমারখালীর নন্দলালপুর ইউনিয়নের পুরাতন চড়াইকোল গ্রামের মৃত আব্দুল্লাহর ছেলে হাতেম আলী (৬০) মঙ্গলবার সন্ধ্যায় সাড়ে ৭টার সময় ট্রাক চাপায় মারা গেছেন।
জানা যায় পান ব্যবসায়ী হাতেম আলী সন্ধ্যা ৭টার সময় কুমারখালী বাসস্ট্যান্ড থেকে বাইসাইকেল যোগে যাবার সময় দ্রুতগামী ট্রাকে ধাক্কা লেগে রোডের উপর পরে গেলে মাথার উপর দিয়ে ট্রাকের চাকা উঠে গিয়ে ঘটনাস্থলে মারা যান।
ফুলবাড়ী (কুড়িগ্রাম) : কুড়িগ্রামের ফুলবাড়ীতে ট্রাকের ধাক্কায় অজ্ঞাত নারীসহ ৬ জন আহত হয়েছেন। আহতদের ফুলবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল বুধবার দুপুরে জিয়ন অটো-রাইস মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে।
প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে জিয়ন রাইস মিলের ভিতর থেকে ১টি ট্রাক মাল বোঝাই করে পিছন দিক থেকে রাস্তায় উঠতে থাকলে হঠাৎ করে ফুলবাড়ী থেকে আসা ১টি ব্যাটারি চালিত রিকশা এবং ১টি যাত্রীবাহি অটোবাইক আকস্মিকভাবে ট্রাকের সাথে ধাক্কা খায়। এতে রিকশাটি দুমড়ে মুচড়ে ছিটকে রাস্তার নীচে পড়লে অজ্ঞাত নারীসহ ৬ জন আহত হয়।
আহতরা হলেন, বড়লই গ্রামের অটোচালক মো. আব্দুল খালেক, মো. সেকেন্দার আলী, মো. জালাল মিয়া, পূর্ব ধনীরামের রিকশা চালক মো. রফিকুল ইসলাম এবং সোনাই কাজি গ্রামের মো. গোলাম রব্বানীসহ এক নারী।
ফুলবাড়ী হাসপাতালের মেডিকেল অফিসার এরশাদুল হক জানান, আহতদের চিকিৎসা সেবা দেয়া হচ্ছে। আহতদের মধ্যে রফিকুল, সেকেন্দার, আব্দুল খালেক ও গোলাম রব্বানীর অবস্থা আশঙ্কাজনক।
ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় পাওয়ার ট্রলির চাপায় সাইফুল (৯) নামের এক শিশু নিহত হয়েছে। বুধবার বিকেলে শহরের পশ্চিম মেড্ডা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সাইফুল সদর উপজেলার সুহিলপুরের সোহেল মিয়ার ছেলে।
নিহতের পরিবার সূত্রে জানা যায়, সাইফুল নানার বাড়ি থেকে ঘুরতে বের হয়ে রাস্তা পারাপারের সময় একটি পাওয়ার ট্রলি তাকে চাপা দেয়। এ সময় স্থানীয় লোজন গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত-৭
আরও পড়ুন