Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

অনিয়ম অব্যবস্থাপনা পরিহার করেই জনশক্তি রফতানি করতে হবে

সম্মিলিত গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২০, ৯:৩৩ পিএম | আপডেট : ১০:১৯ পিএম, ২৮ অক্টোবর, ২০২০

সকল প্রকার অনিয়ম অব্যবস্থাপনা পরিহার করেই বিদেশে জনশক্তি রফতানির কার্যক্রম শুরু করতে হবে। সরকারি নিয়ম নীতি অনুসরণ করেই প্রত্যেক রিক্রুটিং এজেন্সিকে কর্মী প্রেরণের সুযোগ দিতে হবে। বিগত দিনে মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে কর্মী প্রেরণে নানা অনিয়মের ঘটনা ঘটেছে। এসব অনিয়ম যাতে পুনরাবৃত্তি না ঘটে সে দিকে সজাগ দৃষ্টি রাখতে হবে। বায়রায় গণতান্ত্রিক পরিবেশ ফিরিয়ে আনতে হবে।
আজ বুধবার নয়া পল্টনস্থ চায়না টাওয়ারে সম্মিলিত গণতান্ত্রিক জোটের অফিস উদ্বোধন উপলক্ষ্যে দোয়া মাহফিলে বায়রার নেতৃবৃন্দ এসব কথা বলেন। দোয়া মাহফিলে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নিজাম হাজারী এমপি, হাবের সাবেক সভাপতি আব্দুস সোবহান ভূঁইয়া, ম্যারিট ট্রেড ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী হাসান আহমেদ চৌধুরী কিরণ, বায়রার সাবেক মহাসচিব রুহুল আমিন স্বপন ও শফিকুল আলম ফিরোজ। এতে আরো উপস্থিত ছিলেন, আটাবের সভাপতি মনসুর আহমদ কালাম, ফোরাব সভাপতি আব্দুল আলিম, বায়রার সাবেক মহাসচিব কাজী মফিজুর রহমান ও বায়রার সাবেক যুগ্ম মহাসচিব আলহাজ মো. আবুল বাশার। দোয়া মাহফিলে নেতৃবৃন্দ বলেন, জনশক্তি রফতানির স্বার্থেই মানবপাচার আইনের কালো ধারাসমূহ সংশোধন করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন