Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮, ৫ আশ্বিন ১৪২৫, ৯ মুহাররাম ১৪৪০ হিজরী‌

বেনাপোল-হিলি চেকপোস্টে বিজিবিকে উপহার ও মিষ্টি দিয়েছে বিএসএফ

প্রকাশের সময় : ১৬ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : গতকাল ছিল ভারতের ৭০তম দিবস। এ উপলক্ষে বর্ডারগার্ড বাংলাদেশেকে (বিজিবি) উপহার ও মিষ্টি দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ।
আমাদের বেনাপোল অফিস জানায়, ভারতের ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে গতকাল বেনাপোল আন্তর্জাতিক চেকপোস্টের নো ম্যানস ল্যান্ড এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের হাতে উপহার ও মিষ্টি তুলে দেয় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের কমান্ডার নজরুল ইসলাম জানান, তাদের হাতে সোমবার দুপুরের দিকে উপহার সামগ্রী তুলে দেন এবং মুখ করান ৬৪ ব্যাটালিয়ন বিএসএফের ডেপুটি কমান্ড্যান্ট হারদিপ সিং।
এরআগে চেকপোস্ট নো ম্যানস ল্যান্ডে অবস্থিত রিট্রেট সেরিমনিতে বিজিবি ও বিএসএফের মধ্যে দুই দেশের যৌথ জাতীয় পতাকা উত্তোলন, জাতীয় সঙ্গীত পরিবেশন ও প্যারেড অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠান শেষে বিজিবির সঙ্গে সৌজন্য সাক্ষাতে বিএসএফ কর্মকর্তা হারদিপ সিং শোক দিবসের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার একজন উজ্বল নক্ষত্র ছিলেন। দেশের জন্য তার আত্মত্যাগ ইতিহাসে এক বিরল দৃষ্টান্ত হয়ে থাকবে।

ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে হিলিতে বিজিবিকে মিষ্টি উপহার দিলেন বিএসএফ
হিলি বন্দর সংবাদদাতা : ভারতের ৭০তম স্বাধীনতা দিবস উপলক্ষে হিলিতে (বর্ডারগার্ড বাংলাদেশ) বিজিবিকে আনুষ্ঠানিকভাবে মিষ্টি উপহার দিলেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।
গতকাল সোমবার বেলা ১১টায় হিলি চেকপোস্ট গেটে বিএসএফ ১৯৯ ব্যাটালিয়নের হিলি ক্যাম্পের সুবেদার এস জামিল বাদশা আনুষ্ঠানিকভাবে বিজিবি ৩ ব্যাটালিয়নের হিলি সিপি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সিরাজুল ইসলামকে মিষ্টি উপহার প্রদান করেন। এ সময় বিজিবিও তাদেরকে মিষ্টি উপহার দেয়। এ সময় উভয় দেশের সীমান্ত রক্ষীবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।
এ দিকে বাংলাদেশে শোক দিবস ও ভারতের স্বাধীনতা দিবস উপলক্ষে হিলি স্থলবন্দরের আমদানি-রফতানী বন্ধ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ