Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

নরসিংদীর কমিশনার মানিক হত্যা : আসামিদের ফাঁসির দাবি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

২০ বছরেও বিচার হয়নি নরসিংদীর ভেলানগরের মৃত আজিজ মিয়ার ছেলে নরসিংদী পৌরসভার ১নং ওয়ার্ডের নির্বাচিত কমিশনার মোঃ মানিক মিয়া হত্যাকান্ডের। মামলার এজাহার ও চার্জশিটভুক্ত অন্যতম আসামী নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান কামরুল ও মাদক সম্রাজ্ঞী পাপিয়ার স্বামী খুনি মফিজুর রহমান ওরফে মতি সুমনগংদের দ্রæত বিচার ও ফাঁসির দাবি জানিয়েছে নরসিংদী পৌরবাসী ও নিহত মানিক মিয়ার ছোট ভাই আমিরুল ইসলাম আমু। গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন ভুক্তভোগী পরিবারের সদস্যরা।
মানববন্ধনে আমিরুল ইসলাম আমু বলেন, ২০০১ সালের ১ জানুয়ারি নরসিংদী পৌরসভার ১নং ওয়ার্ডের নির্বাচিত কমিশনার মোঃ মানিক মিয়াকে নির্মমভাবে হত্যা করা হয়। পরে ২ জানুয়ারি নরসিংদী থানায় নিহত সাবেক মেয়র লোকমান হোসেন, বর্তমান নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, সম্রাজ্ঞী পাপিয়ার স্বামী খুনি মফিজুর রহমান ওরফে মতি সুমনসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন তিনি। দুঃখজনক প্রায় ২০ বছর অতিক্রম হলেও এখন পর্যন্ত আসামিদের বিচার হয়নি। তিনি বলেন, মামলার আসামি সন্ত্রাসীদের গডফাদার পৌর মেয়র খুনি কামরুজ্জামান কামরুলের বাহিনীর জন্য প্রাণের ভয়ে স্বাক্ষীরা আদালতে গিয়ে স্বাক্ষী দিতে পারছে না। স্বাক্ষ্য দেয়ার দিনক্ষণ ঠিক হলে কামরুলের সন্ত্রাসী বাহিনী আদালত চত্বর ঘিরে রেখে স্বাক্ষীদের ভয়-ভীতিসহ প্রাণনাসের হুমকি দেয়।
মানববন্ধনে তারা জানান, সাধারণ মানুষকে জিম্মি করে সন্ত্রাসী, চাঁদাবাজি, মাদক ব্যবসা, টেন্ডারবাজি, জমি দখল করে রাতারাতি শত শত কোটি টাকার সম্পদের মালিক নরসিংদী পৌর মেয়র কামরুল। এছাড়া এক কলেজ ছাত্রীকে ধর্ষণের পর পুড়িয়ে হত্যারও অভিযোগ রয়েছে বলে জানান আমু।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানিক হত্যা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ