Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাজী সেলিম-ইরফানের সম্পদ অনুসন্ধান করবে দুদক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

ঢাকা-৭ আসনের সরকারদলীয় এমপি হাজী সেলিম এবং তার ছেলে ইরফান সেলিমের সম্পদের তথ্য সংগ্রহ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ কথা জানিয়েছেন সংস্থার কমিশনার ড. মোজাম্মেল হক খান। গতকাল সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, হাজী সেলিম এবং তার ছেলে ইরফান সেলিমের বিষয়ে বিভিন্ন প্রিন্ট এবং ইলেক্ট্রনিক মিডিয়ায় সংবাদ দেখেছি।

আমরা লক্ষ্য করছি, বিষয়গুলো আইনশৃঙ্খলা সংক্রান্ত বিষয়। তবে অবৈধ সম্পদের সংশ্লিষ্টতা আছে কিনা তা পরিষ্কার নয়। অবৈধ সম্পদের বিষয়গুলো যদি দুদকের সিডিউলের সঙ্গে সম্পর্কিত হয় এবং সিডিউলভুক্ত অপরাধের সামিল হয়, তাহলে পরীক্ষা-নিরীক্ষা করে দেখবো এবং দুদকের আইনে পরবর্তীতে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। দুদক কমিশনার বলেন, সরকারের জায়গা বা সম্পত্তি হোক, যদি দখল হয় তাহলে দুদক আইনের আওতাভুক্ত হলে সেই বিষয়ে ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, গত ২৬ অক্টোবর হাজী সেলিমের ছেলে ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৩০ নম্বর ওয়ার্ডের বরখাস্তকৃত কাউন্সিলর ইরফান সেলিম ও তার সহযোগীদের বিরুদ্ধে ধানমন্ডি থানায় হত্যাচেষ্টার মামলা হয়। নৌবাহিনীর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমদ খান বাদী হয়ে মামলা করেন। আসামিরা হলেন- ইরফান সেলিম, তার বডিগার্ড মোহাম্মদ জাহিদ, হাজি সেলিমের মদিনা গ্রুপের প্রটোকল অফিসার এবি সিদ্দিক দীপু এবং গাড়িচালক মিজানুর রহমানসহ অজ্ঞাত আরও কয়েকজন। ২৬ অক্টোবর র‌্যাব পুরান ঢাকার চকবাজারের ২৬ দেবীদাস লেনে হাজী সেলিমের বাসায় অভিযান চালায়। এ সময় ইরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদকে হেফাজতে নেয় র‌্যাব। বাসায় অবৈধ মাদক ও ওয়াকিটকি রাখার দায়ে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত তাদের দু’জনকে এক বছর করে কারাদন্ড দেয়।



 

Show all comments
  • Ismail ২৯ অক্টোবর, ২০২০, ৯:৫৫ এএম says : 0
    Only dodok when people tell him or paper came out he go and check otherwise they did not know..is the ........... dodok
    Total Reply(0) Reply
  • Jack Ali ২৯ অক্টোবর, ২০২০, ১১:৪৮ এএম says : 0
    Why government was sleeping where as father and son committed so much crime and oppressed/torture general people and extortion money from general people. There are thousands and thousands of Hazi salim and his son in every corner in our Country and they committing same type of crime on general people decade after decades then why we liberated from barbarian Pakistin?????? Why we would to be oppressed by government who gets their salary from our hard earned tax payes money. They are servant of general people but they become Master and we become slave..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাজী সেলিম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ