Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

‘সাংবাদিকদের ডাটাবেজের কাজ চলছে’

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১২:০০ এএম

যে কেউ চাইলে সাংবাদিক হয়ে যেতে পারবেন না। হলুদ সাংবাদিকতা রুখতে সাংবাদিকদের ডাটাবেজের কাজ চলছে। এটি শেষে সবাইকে সুনির্দিষ্ট পরিচয়পত্র প্রদান করা হবে। প্রেস কাউন্সিলের পরিচয়পত্রের বাহিরে সাংবাদিকতা করার আর সুযোগ থাকবে না।
পাশাপাশি বেতন কাঠামোসহ ওয়েজবোর্ড নীতিমালার বাস্তবায়নে কাজ চলমান রয়েছে। গতকাল ফেনী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘মুজিববর্ষের অঙ্গীকার’ ‘হলুদ সাংবাদিকতা পরিহার’ শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ মমতাজ উদ্দিন আহমেদ। তিনি বলেন, প্রেস কাউন্সিলে কেউ নিজের প্রতি অবিচারের অভিযোগ এনে তথ্যভিত্তিক অভিযোগ করে না। চলতি বছরে প্রেস কাউন্সিল আইন অনুমোদন হতে পারে। এসময় সাংবাদিকদের অনৈক্য ও সমন্বয়হীনতার কথা উল্লেখ করে চেয়ারম্যান বলেন, আপনারা ঐক্যবদ্ধ হবার প্রয়াস চালান। ঐক্যবদ্ধ থাকলে দেশ উপকৃত হবে, আপনারা উপকৃত হবেন। সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের সচিব মো. শাহ আলম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুজ্জামান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেনী পুলিশ সুপার খোন্দকার নূরুন্নবী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন