Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

এবার করোনার থাবা মোদীর মন্ত্রিসভায়, আক্রান্ত বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৪:৩৯ এএম | আপডেট : ১০:০১ এএম, ২৯ অক্টোবর, ২০২০

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভায় করোনা ফের থাবা দিয়েছে। এবার আক্রান্ত হলেন কেন্দ্রীয় বস্ত্রমন্ত্রী স্মৃতি ইরানি। বুধবার নিজেই টুইট করে কেন্দ্রীয় মন্ত্রী জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। টুইটে তিনি লেখেন, কোনো ঘোষণা করতে গেলে আমাকে শব্দ খুঁজতে হয়েছে, সেটা খুব কমই হয়েছে। তাই আমি সহজ ভাষায় বলছি, আমি করোনা পজিটিভ। আমার সংস্পর্শে যাঁরা এসেছেন তারা দ্রুত করোনা পরীক্ষা করিয়ে নিন। মঙ্গলবারই করোনা পজিটিভ হয়েছেন ভারতের আরেক কেন্দ্রীয় মন্ত্রী রামদাস অটওয়ালে। -এই সময়, সংবাদ প্রতিদিন

এবার আক্রান্ত হলেন মোদী ঘনিষ্ঠ স্মৃতি ইরানি। কেন্দ্রীয় বস্ত্র বিভাগের মন্ত্রী স্মৃতি ইরানি গত কয়েকদিনে বিহার বিধানসভা নির্বাচনের জন্যে একের পর এক সভায় যোগ দিয়েছিলেন। সেখানে বহু মানুষ মঞ্চে ছিলেন। জনসমাগমও হয়েছিল নজরকাড়া। এমন পরিস্থিতিতে স্মৃতি ইরানির স্বাস্থ্যের খবরে বিহার নির্বাচন ঘিরেও আশঙ্কা তৈরি হয়েছে। করোনা আক্রান্ত হলেও শারীরিকভাবে মোটের উপর সুস্থই আছেন স্মৃতি ইরানি। চিকিৎসকদের পরামর্শ মতো ওষুধ খাচ্ছেন তিনি। এখনও পর্যন্ত হাসপাতালে ভরতি হওয়ার প্রয়োজন পড়েনি। এর আগে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, পেট্রোলিয়াম মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান-সহ একাধিক হেভিওয়েট মন্ত্রী করোনা আক্রান্ত হয়েছিলেন। এবার মারণ ভাইরাস থাবা বসাল কেন্দ্রীয় বস্ত্র মন্ত্রীর শরীরে।

উত্‍‌সবের মরসুমে করোনা নিয়ে উদ্বেগ থাকলেও পরপর বেশ কয়েকদিন ধরে স্বস্তিজনক রিপোর্ট আসছে দেশের দৈনিক সংক্রমণ ও মৃত্যুর গ্রাফের বিষয়ে। গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় সংক্রমিত হয়েছেন ৪৩ হাজার ৮৯৩ জন। এর ফলে মোট আক্রান্তের সংখ্যা ৮০ লাখ ছুঁইছুঁই দাঁড়িয়েছে। আর ২৪ ঘণ্টায় করোনার কারণে মৃত্যু হয়েছে আরও ৫০৮ জনের। বুধবার সকালে প্রকাশিত মেডিক্যাল বুলেটিনে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রণালয়ের তরফে জানানো হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৪৩ হাজার ৮৯৩ জনের শরীরে মিলেছে করোনাভাইরাস। নতুন সংক্রমণে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯ লাখ ৯০ হাজার ৩২২ জন। এখনও চিকিত্‍‌সাধীন রয়েছেন ৬ লাখ ১০ হাজার ৮০৩ জন।



 

Show all comments
  • রেট ৩০ অক্টোবর, ২০২০, ৯:১৪ পিএম says : 0
    এই মহিলা মুসলিম বিদ্বেষী ...
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন