Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

পূজার পর ভারতে করোনায় মৃত্যু ও সংক্রমণ বেড়েছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১১:১২ এএম

দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে ভারতে করোনাভাইরাসের সংক্রমণ ও মৃত্যু বেশি। অন্যদেশগুলো এক বিস্তার কমাতে পারলেও ভারত পারেনি।

এদিকে হঠাৎ করে করোনায় ভারতে ফের বাড়ল দৈনিক মৃত্যু ও সংক্রমণ। উদ্বেগ বাড়িয়ে কমল দৈনিক সুস্থতার সংখ্যা। দৈনিক মৃত্যুতে দ্বিতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ।

গত ২৪ ঘণ্টায় এরাজ্যে মৃত্যু হয়েছে ৫৮ জনের। গত ২৪ ঘণ্টায় বাংলায় করোনা আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৫৭ জন।গত ২৪ ঘণ্টায় মৃত্যুর সংখ্যায় এক নম্বরে মহারাষ্ট্র। সেরাজ্যে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১৫ জনের।

দু’দিন আগেও ভারতে প্রতিদিন নতুন করোনা সংক্রমিতের সংখ্যা নেমেছিল ৩৬ হাজারের ঘরে। বৃহস্পতিবার সেই সংখ্যা পৌঁছে গেল প্রায় ৫০ হাজারে। একই সঙ্গে মোট আক্রান্ত ছাড়িয়ে গেল ৮০ লক্ষ। বেড়েছে সংক্রমণের হারও। এখনই দ্বিতীয় ঢেউ না বললেও বিশেষজ্ঞদের অনেকেই মনে করছেন, উৎসবের মরশুমে জনসমাগমের জেরে নতুন আক্রান্তের সংখ্যায় এই বৃদ্ধি হতে পারে। মৃতের সংখ্যাও বেড়েছে।

বৃহস্পতিবার ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় নতুন করে কোভিড পজিটিভ হয়েছেন ৪৯ হাজার ৮৮১ জন। মৃত্যু হয়েছে ৫১৭ জনের। আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন