Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রের নির্বাচনের ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থী বাইডেন : ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১১:২৬ এএম

যুক্তরাষ্ট্রের ব্যাটেলগ্রাউন্ড অ্যারিজোনাতে আয়োজিত শেষ মুহূর্তের প্রচারে এক সমাবেশে গতকাল বুধবার (২৮ অক্টোবর) প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেন, যুক্তরাষ্ট্রের নির্বাচনের ইতিহাসে সবচেয়ে খারাপ প্রার্থী জো বাইডেন।
এ সময় তিনি বলেন, বাইডেনকে ভোট দিলে এ অঞ্চলের অগ্রযাত্রা পিছিয়ে যাবে। ডেমোক্রেট প্রার্থী জো বাইডেনকে পাপেটের সাথে তুলনা করে ট্রাম্প বলেন, এমন প্রার্থীকে ভোট দেয়া হবে বড় ভুল।
রাজ্যে করোনা মোকাবেলায় পদক্ষেপ গ্রহণ করায় গভর্নর ডগ ডুসিয়ের প্রশংসা করেন ট্রাম্প। নিজের করোনার অভিজ্ঞতা নিয়ে ট্রাম্প বলেন, পরীক্ষামূলকভাবে অ্যান্টিবডি ককটেল গ্রহণ করার পর নিজেকে সুপারম্যান বলে মনে হচ্ছিল।
অন্যদিকে, পুলিশের গুলিতে কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুর প্রতিবাদ জানিয়েছেন জো বাইডেন। উইলমিংটনে জনসংযোগে ব্যস্ত সময় পার করছেন তিনি।
ফিলাডেলফিয়াতে পুলিশের গুলিতে ওয়াল্টার ওয়ালেস নামের ২৭ বছরের এক কৃষ্ণাঙ্গ যুবকের মৃত্যুর ঘটনার তীব্র নিন্দা জানান। নির্বাচিত হলে এসব বন্ধ করার আশ্বাস দেন তিনি।
সাশ্রয়ী মূল্যের আইনের বিষয়ে বাইডেনকে প্রশ্ন করা হলে তিনি জানান, এ বিষয়ে বড় পরিকল্পনা রয়েছে। আর এসব বাস্তবায়নে রিপাবলিকানদেরও পাশে চান তিনি। সূত্র : রয়টার্স



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ