Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

স্থিতিশীল অবস্থায় সৌমিত্র চট্টোপাধ্যায়

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১১:২৯ এএম

প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার কোনো উন্নতি বা অবনতি হয়নি। পরিস্থিতি স্থিতিশীল থাকলেও দায়িত্বরত চিকিৎসকরা ডায়ালাইসিস শুরু করেছেন। মূত্রের পরিমাণ কম হওয়ায় স্বল্প সময়ের জন্য একাধিকবার ডায়ালাইসিস করারও সিদ্ধান্ত নেন চিকিৎসকরা।

বুধবার রাতে মেডিকেল বুলেটিনে জানানো হয়েছে, সৌমিত্রের প্রথম পর্বের ডায়ালাইসিস সম্পন্ন হয়েছে এবং এতে ভালো সাড়া মিলেছে। রক্তচাপ বাড়েনি আবার কমেওনি। শরীরের অন্যান্য মাপকাঠি স্বাভাবিকই রয়েছে।

বর্ষীয়ান এ অভিনেতা করোনায় আক্রান্ত হওয়ায় অক্টোবরের প্রথম সপ্তাহে বেলভিউ হাসপাতালে ভর্তি করা হয় তাকে। পরে পরীক্ষায় করোনা নেগেটিভ আসলেও শারীরিক অবস্থার অবনতি হয়। সোমবার পরিবারের লোকজনের সাথে আলোচনা করে ‘এন্ডোট্র্যাকিয়াল ইনটিউবেশন’ তথা ভেন্টিলেশন সাপোর্ট দেয়া হয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

ফেলুদা খ্যাত এ অভিনেতার কিডনির সমস্যা ধরা পড়েছে। এতে করে মূত্রের পরিমাণ কমে গিয়েছে তার।

বুধবার বিকেল হাসপাতালের দায়িত্বরত চিকিৎসকরা জানান, গত ২৪ ঘণ্টায় সৌমিত্রের মূত্র অনেক কম হয়েছে। কিডনি ঠিকমত কাজ করছে না তার। এ কারণে বিশেষজ্ঞরা কয়েকটি ডায়ালাইসিসের সিদ্ধান্ত নিয়েছেন। তার শরীরে ইউরিয়া ও ক্রিয়েটিনিনের পরিমাণ কমানোর জন্য ২ থেকে ৩ বার ডায়ালাইসিস করা হতে পারে।

চিকিৎসকরা আরও জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের সচেতনতার পরিমাণও কম। এই মুহূর্তে সচেতনতা ৯ থেকে ১০ এর মধ্যে রয়েছে। ডায়ালাইসিসের মাধ্যমে তার এই সচেতনতার মাত্রাও বাড়ানোর চেষ্টা করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টলিউড

১ ডিসেম্বর, ২০২০
১৫ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন