Inqilab Logo

শনিবার, ২৩ অক্টোবর ২০২১, ০৭ কার্তিক ১৪২৮, ১৫ রবিউল আউয়াল সফর ১৪৪৩ হিজরী

রাজশাহীতে পিসরেট কর্মচারী ঐক্য পরিষদ অবস্থান কর্মসূচি পালন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ২:৪৯ পিএম

পিসিরেট কর্মচারী ঐক্য পরিষদ উত্তরাঞ্চল, নেসকো লিমিটেড, রাজশাহী ও রংপুরের ব্যানারে রাজশাহীর হেতেমখাঁ এলাকায় অবস্থিত নেসকো কার্যালয়ের প্রধান ফটকের সামনে মঙ্গলবার থেকে তৃতীয় দিনের মত অবস্থান ধর্মঘট পালন করছেন। রাজশাহী ও রংপুর বিভাগে অস্থায়ী ( পিসরেট ) ভিত্তিতে নিয়োজিত সকল মিটার পাঠক ও বিল বিতরণকারীদের অধিকার আদায়ের জন্য সংশ্লিষ্ট কর্মচারীদের অবস্থান ধর্মঘট চলাকালে কয়েকজন অসুস্থ হয়ে পড়লে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। অন্যান্যদের মধ্যে পিসরেট ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক মাসুম খান গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়াও সিরাজগঞ্জের সাদেক আলীও রামেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
সংগঠনের সভাপতি আবুল হোসেন জানান, তাদের দাবি যোগ্যতার ভিত্তিতে বিভিন্ন শূন্য পদের বিপরীতে চাকুরী স্থায়ী করা। সংশ্লিষ্ট কর্মচারীদের কথাগুলো দাবি আকারে তুলে ধরে চলতি বছরের জানুয়ারি থেকে নেসকোর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে। তবে এতো দিনেও এবিষয়ে কোন সুরাহা হয়নি। দুইবার কর্তৃপক্ষ বসতে চেয়েও তাদের সাথে বসেনি। কর্মচারীরা রাষ্ট্র ও জনগণের স্বার্থে তাদের কাজ বন্ধ রাখেননি। করোনা পরিস্থিতির মধ্যেও তারা কাজ চালিয়ে গেছেন। তবে যেহেতু কর্তৃপক্ষ তাদের দাবির প্রতি উদাশিন। তাই ২৭ অক্টোবর থেকে ২৯ অক্টোবর ৩দিন কর্মবিরতি পালন করছেন তারা। এর মধ্যে দাবি মানা না হলেও আগামীতে আরো বৃহৎ কর্মসূচি দেয়া হবে বলেও কর্মচারীদের এই সংগঠনের পক্ষ থেকে জানানো হয়। এসংক্রান্ত দাবি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ, বিভাগীয় কমিশনারসহ সরকারি বিভিন্ন দপ্তরে প্রেরণ করা হয়েছে।
অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি মাসুদ রানা, পিসিরেট কর্মচারী ঐক্য পরিষদ নেতা কবির হোসেন, আনোয়ার হোসেন, সোহেল রানা, জাইদুর রহমান জিতু, মামুন অর রশিদ, আসলাম, বাবু, আব্দুল মান্নান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবস্থান কর্মসূচি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ