Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ফতুল্লার ইউনাইটেড ক্লাবের সভাপতি তাপু কারাগারে

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৫:৩৭ পিএম

নারায়ণগঞ্জের ফতুল্লার দ্যা ইউনাইটেড অ্যাসোসিয়েশনের সভাপতি তোফাজ্জল হোসেন তাপুর জামিন শুনানী ১ নভেম্বর ধার্য্য করেছেন আদালত। একই সঙ্গে তার রিমান্ড না মঞ্জুর করেছেন। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) দুপুরের পর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুন কবিরের আদালতে তার রিমান্ড শুনানী হয়। শুনানী শেষে আদালত রিমান্ড না মঞ্জুর করেন। পরে তার পক্ষে জামিন আবেদন করলে আদালত জামিন শুনানীর জন্য ১ নভেম্বর তারিখ ধার্য্য করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরআগে ফতুল্লা মডেল থানা পুলিশ ২০ লাখ টাকা চাঁদাবাজির অভিযোগে দায়ের করা মামলায় তোফাজ্জল হোসেন তাপুকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠায়।
নারায়ণগঞ্জ কোর্টের উপ-পরিদর্শক শাহীন বিষয়টি নিশ্চিত করে বলেন আসামী তাপুর রিমান্ড না মঞ্জুর করেন আদালত। এবং জামিন শুনানীর জন্য ১ নভেম্বর দিন ধার্য করেন।
বুধবার (২৮ অক্টোবর) হোসেন জুট মিলের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মেহেদী হোসেন বাদী হয়ে তাপুসহ সহযোগী কামাল হোসেন,আব্দুল মমিনসহ অজ্ঞাতনামা ১০/১২জনকে আসামী করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন। মামলায় হোসেন জুট মিলের বাউন্ডারী দেয়াল ভাঙা, ২০ লাখ টাকার চাঁদাবাজী, ভাংচুর ও হুমকি দেয়ার অভিযোগ করা হয়েছে। এই মামলায় পুলিশ তাপুকে থানায় ডেকে নিয়ে গ্রেপ্তার করে।
থানায় গ্রেপ্তার দেখানোর পর তোফাজ্জল হোসেন তাপু স্থানীয় সাংবাদিকদের জানান, হোসেন জুট মিলের কলোনীর পাশ^বর্তী জায়গার খরিদ সূত্রে আমি মালিক। আমি আমার জায়গায় বাউন্ডারি দেয়ালের কাজ করেছি। আমার দেয়া দেয়ালটি ডেমেজ হয়ে যাওয়ায় আমি তা ভেঙ্গে নতুন করে দেয়াল নির্মাণ করেছি। সন্ধ্যায় আমাকে ফতুল্লা থানায় যেতে বলা হলে আমি সেখানে যাই। পরে পুলিশ জানায় আমার বিরুদ্ধে ২০ লাখ টাকার চাঁদা দাবীর মামলায় হয়েছে। তাই আমি এখন আটক।
তিনি আরও জানান, হোসেন জুট মিলের সঙ্গে জমি নিয়ে আমার বিরোধ রয়েছে। তা নিয়ে আদালতে মামলা চলছে। আদালতে তাদের দাবীকৃত জায়গার কোন কাগজপত্র জমা দিতে তারা ব্যর্থ হয়েছেন। পরে পুলিশকে ম্যানেজ করে তারা চাঁদা দাবীর মামলা করেছেন। যা একেবারেই মিথ্যা অভিযোগ।
এদিকে পুলিশের একটি সুত্র জানিয়েছে, উর্ধ্বতন পুলিশ কর্মকর্তার নির্দেশে মামলাটি দায়ের ও ইউনাইটেড ক্লাবের সভাপতি ও ব্যবসায়ী তাপুকে গ্রেপ্তার করা হয়েছে।
ফতুল্লা মডেল থানার ওসি আসলাম হোসেন জানান, হোসেন জুট মিলের অভিযোগের প্রেক্ষিতে তাপুকে গ্রেপ্তার করা হয়েছে। এবং ৭দিনের রিমান্ড আবেদন করে বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ