Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফ্রান্সে রাষ্ট্রীয় মদদে ব্যঙ্গচিত্র প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ইসলামী আন্দোলনের

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৬:২৯ পিএম

ফ্রান্সে মহানবী হজরত মুহাম্মদ সা. এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে আজ (বৃহস্পতিবার) বিকাল সাড়ে ৪টায় বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা ও মহানগর। নগরীর বন্দর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের সম্মুখ থেকে মিছিলটি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নাগরিক চত্বরে সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সদস্য ও সিলেট বিভাগীয় সমন্বয়কারী প্রফেসর ডাক্তার মোয়াজ্জেম হোসেন খান। তিনি বলেন, ফ্রান্সের প্রেসিডেন্ট ইসলামের সঙ্গে সন্ত্রাসবাদের নাম যুক্ত করে অস্ত্র হিসাবে স্যামুয়েল ট্রাজেডি হিসাবে ব্যবহার করতে চায়, বিশ্বের মুসলমান তা কখনই মেনে নিবে না, রাসূল সাল্লাল্লাহু আলাই সাল্লাম এর শানে বিন্দুমাত্র বেয়াদবি বিশ্বময় ২০০ কোটি মানুষের জীবন হরণের সমতুল্য এবং এক-চতুর্থাংশ মানুষের ধর্মীয় অনুভূতিতে এহেন ঘৃন্যতম আঘাত কখনোই দুর্বিত্তের বাকস্বাধীনতার অধিকার হতে পারে না, এ জন্যও ম্যাক্রোকে বিশ্বের মুসলমানদের কাছে ক্ষমা চাইতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন মহানগর সভাপতি আলহাজ্ব নজির আহমদ, জেলা সভাপতি মুফতি সাঈদ আহমদ, জেলা সহ সভাপতি মাওঃ জিল¬ুর রহমান, আলহাজ্ব হানিফ খদকার, মহানগর সহ- সভাপতি ডা. রিয়াজুল ইসলাম রিয়াজ, সেক্রেটারী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান, জেলা সেক্রেটারি আলহাজ্ব হাফেজ মাওলানা ইমাদ উদ্দিন, ইসলামী যুব আন্দোলন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (সিলেট বিভাগ) মুফতি শিহাব উদ্দিন, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় শুরা সদস্য আবু তাহের মিছবাহ, নগর জয়েন্ট সেক্রেটারী হাফিজ মাওলানা আসআদ উদ্দিন, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা আমির উদ্দিন, সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মনজুর আহমদ নোমান, নগর সহ সাংগঠনিক সম্পাদক মাওলানা মতিউর রহমান খান, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিজ মাওলানা মোফাজ্জল আহমদ, জেলা প্রচার ও প্রকাশনা সম্পাদক হাফিজ নোমান আহমদ ফাহাদ, ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি ইসমাইল আহমদ, জেলা শ্রমিক আন্দোলনের সাধারণ সম্পাদক সিদ্দিক আহমদ, ইশা ছাত্র আন্দোলন সিলেট জেলা সাধারণ সম্পাদক মকবুল হোসাইন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন