Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফরিদপুরে যুব উলামা পরিষদের উদ্যোগে বিশাল বিক্ষোভ মিছিল সমাবেশ অনুষ্ঠিত

ফ্রান্সে রাসুল (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ কার্টুন প্রদর্শন

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৬:৩২ পিএম

ফ্রান্সে সরকার কর্তৃক রাসুল (সাঃ) কে নিয়ে ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের প্রতিবাদে ফরিদপুরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে যুব উলামা কল্যাণ পরিষদ। এসময় তারা ফ্রান্সে বসবাসরত সেখানকার মুসলমানদের উপর উগ্রবাদীদের হামলা নির্যাতনের প্রতিবাদ জানান এবং ফ্রান্স সরকারকে তাদের হঠকারী অবস্থান হতে সরে এসে মুসলিম উম্মাহর কাছে ক্ষমা চাওয়ার জোর দাবি জানান।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বাদ জোহর শহরের জনতা ব্যাংকের মোড় হতে বিশাল এ বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে মুজিব সড়ক প্রদক্ষিণ করে ফরিদপুর প্রেসক্লাবের সামনে সমবেত হয়। এরপর যুব উলামা কল্যাণ পরিষদ ফরিদপুরের সভাপকি মাওলানা সামসুল হকের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন পরিষদের সাধারণ সম্পাদক মোস্তফা কামাল, সাংগঠনিক সম্পাদক মুফতি মুস্তাফিজুর রহমান, মাওলানা মাহমুদুর রহমান, মাওলানা লিয়াকত আলী, মাওলানা কামালউদ্দিন, মুফতি আসাদুজ্জামান, মাওলানা ইয়াকুব হোসেন প্রমুখ।

বক্তাগণ বলেন, মুসলমাদের প্রিয় নবী (সাঃ) কে নিয়ে ফ্রান্সের সরকার কর্তৃক বিভিন্ন সরকারী ভবন ও জনবহুল স্থানে রাসুল (সাঃ) এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের মাধ্যমে বিশে^র কোটি কোটি মুসলমাদের হৃদয়ে চরম আঘাত করা হয়েছে। এরপর সেখানে বসবাসরত নিরীহ মুসলমানদেরকে নানাভাবে হামলা, নির্যাতন ও হয়রানী করা হচ্ছে। তারা এই জঘণ্য প্রবণতা থেকে ফ্রান্স সরকারকে সরে এসে মুসলমাদের নিকট ক্ষমা চাওয়ার দাবি জানান। অন্যথায় বিশ^ব্যাপী সৃষ্ট অশান্তি ও বিশৃঙ্খলার জন্য ফ্রান্স সরকারকে দায়ী থাকতে হবে বলে তারা হুঁশিয়ারী দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন