Inqilab Logo

ঢাকা রোববার, ২৯ নভেম্বর ২০২০, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ১৩ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফ্রান্সের সাথে কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবী ইসলামী আন্দোলনের

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৭:০৩ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ- এর সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম, শায়েখে চরমোনাই বলেছেন, ফ্রান্স রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এর ব্যঙ্গচিত্র প্রকাশের মাধ্যমে যে ঔদ্ধত্য দেখিয়েছে, মুসলিম উম্মাহ আন্তর্জাতিকভাবে তাদেরকে বয়কটের মাধ্যমে তার সমুচিত জবাব দেবে।
বৃহস্পতিবার ইসলামী আন্দোলন বাংলাদেশ ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে বিকাল ৩টায় বরিশাল টাউন হল চত্বরে আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে শায়েখে চরমোনাই বক্তব্য রাখছিলেন।

তিনি বলেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম শুধু মুসলমানদের জন্য নয় বরং সমগ্র মানবজাতির জন্য রহমত স্বরুপ আগমন করেছেন। তার ব্যাপারে কোনো সুস্থ মস্তিস্কের মানুষ ব্যঙ্গচিত্র প্রকাশের মতো ঔদ্ধত্য দেখাতে পারে না। এমন একটি জঘন্য কাজকে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি প্রদানের মাধ্যমে ফরাসী প্রেসিডেন্ট ম্যাক্রো নিজেকে মানষিক বিকারগ্রস্থ হিসেবে বিশ^বাসীর কাছে পমান করেছে বলেও দাবী করেন মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম । তিনি বলেন, ফরাসী প্রেসিডেন্টের প্রত্যেকটি বক্তব্য উস্কানি মূলক ও দাঙ্গা সৃষ্টির। দাঙ্গা সৃষ্টিকারী উগ্র এমন একজন মানুষ কোনো রাষ্ট্রের প্রেসিডেন্ট হওয়ার যোগ্যতা রাখে না। তিনি বাংলাদেশ সরকারের প্রতি আহবান জানিয়ে বলেন, জরুরি ভিত্তিতে সংসদ অধিবেশন ডেকে ফ্রান্সের এ অপকর্মের জন্য নিন্দা প্রস্তাব পাশ করুন এবং আমাদের দেশের নাস্তিক-মুরতাদদের ব্যাপারে আইন পাশ করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন। এদেশের জনগণ উচ্ছৃঙ্খল এবং ইসলাম বিদ্ধেষী ব্যক্তি ও রাষ্ট্রের সাথে কোনো সম্পর্ক রাখতে চায় না। পাশাপাশি তিনি পেরিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে প্রত্যাহারের মাধ্যমে ফ্রান্সের সাথে সব ধরনের কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করারও আহবান জানান। বাংলাদেশে নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূতকে ডেকে এদেশের গণমানুষের প্রতিবাদের ভাষা বুঝিয়ে তাকেও বিদায় দেয়ার আহবান জানান সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম ।

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিশ^নবী রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ব্যঙ্গচিত্র প্রকাশের পরেও ফ্রান্স ইস্যূতে বাংলাদেশ সরকারের কোনো প্রতিক্রিয়া না থাকায় আমরা রীতিমত হতাশ। তিনি দাবী করেন, বাংলাদেশের জনগণ এ ইস্যূতে আপনাদের অবস্থান সম্পর্কে জানতে চায়। মনে রাখতে হবে, দেশের তৌহিদী জনতা ইসলাম বিদ্ধেষী কিংবা তাদের দোষরদের কখনোই বরদাস্ত করে নাই এবং ভবিষ্যতেও করবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন