Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ফুলপুরে ইত্তেফাকুল উলামার উদ্যোগে ফ্রান্স বিরোধী বিক্ষোভ সমাবেশ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৭:২৩ পিএম

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ইত্তেফাকুল উলামা ফুলপুর শাখা ও নবীপ্রেমিক তৌহিদী জনতার উদ্যোগে ময়মনসিংহের ফুলপুরে বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা ২টার দিকে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। মিছিলটি ফুলপুর বাসস্ট্যান্ড জামে মসজিদের সামনে থেকে শুরু হয়ে বালিয়া মোড় ও উপজেলা প্রশাসনিক ভবনের গেইট পর্যন্তসহ প্রধান সড়ক প্রদক্ষিন করে। রাসূলের অবমাননা, মেনে নেওয়া হবে না। বিশ্বনবীর অবমাননা, সহ্য করা হবে না। ফ্রান্সের পণ্য বর্জন কর, করতে হবে। ইসলামের শত্রুরা হুশিয়ার সাবধান ইত্যাদি বলে মিছিলে তারা শ্লোগান দেয়। মিছিলশেষে বাসস্ট্যান্ডে লতিফ প্লাজার সামনে এক সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, মাওলানা আইন উদ্দিন, মাওলানা আব্দুল খালেক, মাওলানা ওয়াইজ উদ্দিন, মাওলানা আবুল কাশেম প্রমুখ।এছাড়াও উপস্থিত ছিলেন, মাওলানা মেরাজুল হক, মাওলানা মুহিউদ্দিন, মাওলানা জয়নুল আবেদীন, মাওলানা মাইন উদ্দিন, মাওলানা আব্দুর রহমান, মাওলানা হাবিবুর রহমানসহ শীর্ষ স্থানীয় উলামায়ে কেরাম।

সমা‌বে‌শে বক্তারা ব‌লেন, মুক্ত স্বাধীনতার না‌মে যারা ইসলা‌মের বিরু‌দ্ধে কাজ কর‌ছেন তা‌দের বিরু‌দ্ধে রু‌খে দাড়া‌তে হ‌বে। ফ্রান্স সরকার রাসু্লকে অপমান ক‌রে প্রমান ক‌রে‌ছে তারা অসভ্য এক‌টি সম্প্রদায়। রাসু‌লের অবমাননা কখ‌নো সহ্য কর‌বো না, দরকার হ‌লে জান দি‌তে প্রস্তুত আ‌ছি। নবীজীর ব্যঙ্গচিত্র এঁকে আমাদের হৃদয়ে আঘাত করা হয়েছে। আমরা তা মেনে নিতে পারি না। এরজন্যে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাধ্যমে জাতিসংঘের মহাসচিবের নিকট তারা এর বিচার দাবি করেন। এছাড়া তারা বলেন, আমাদের দেশে ফ্রান্স তাদের পণ্য বিক্রি করে ওই অর্থ দিয়ে আমাদেরকেই আঘাত করবে তা হতে দেওয়া যায় না। এসময় তারা সকল মুসলমানকে ফ্রান্সের পণ্য বর্জনের আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ মিছিল


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ