Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চাঁদপুরে ইসলামী আন্দোলনের বিক্ষোভ সমাবেশ

চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৭:৫১ পিএম

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে চাঁদপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর ) বিকেল ৩ টায় শহরের বাইতুল আমিন শপথ চত্বরে জেলা সভাপতি শেখ মুহাম্মাদ জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও সেক্রেটারী কে.এম ইয়াসিন রাশেদসানীর পরিচালনায় কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুরে সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তারা বলেন, আমাদের হৃদয়ে রক্তক্ষরণ হচ্ছে। ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মুহাম্মদ (সা.) এর ব্যঙ্গচিত্র প্রদর্শন করে বিশ্বে মুসলমানের কলিজায় আঘাত হেনেছে। ফ্রান্স জানে না মুহাম্মদ সা. আমাদের হৃদয়ের স্পন্দন। নবী সা. এর জন্য জীবন দিতে মুসলমানরা কুন্ঠাবোদ করেনা। তারা বলেন, অবিলম্বে রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বর্জনের ঘোষণা দিতে হবে। সমাবেশে বক্তারা আরো বলেন, বিশ্বের মধ্যে বৃহত্তম মুসলিম রাষ্ট্র হিসেবে বাংলাদেশের পরিচিতি রয়েছে, অতএব আমাদের দেশের রাষ্ট্রপ্রধান কে ফ্রান্সের বিষয়ে অবস্থান স্পষ্ট করতে হবে। তাদের সাথে কৃত বাণিজ্যিক চুক্তিগুলো প্রত্যাহার করতে হবে।

বক্তারা বলেন, যতোদিন পর্যন্ত ফ্রান্স সরকার তাদের নিজেদের কৃতকর্মের জন্য বিশ্ববাসীর কাছে প্রকাশ্যে ক্ষমা না চাইবে, ততোদিন পর্যন্ত রাজপথে থেকে ইসলামী আন্দোলন সংগ্রাম চালিয়ে যাবে।

সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ চাঁদপুর জেলার নির্বাহী সদস্য,মাওলানা নুরুল আমিন, জয়েন্ট সেক্রেটারি গাজী মুহাম্মদ হানিফ, সাংগঠনিক সম্পাদক হাফেজ মাওলানা বেলাল হোসাইন রাজী, সহ- সাংগঠনিক সম্পাদক শাহ জামাল গাজী সোহাগ, অর্থ সম্পাদক মামুনুর রশিদ বেলাল, পৌর শাখার সভাপতি মুফতি আবু নাইম তানভীর, সদর উপজেলার সভাপতি মাওলানা নুরুদ্দীন,জেলা যুব আন্দোলনের সভাপতি মাওলানা হেলাল আহমাদ, জেলা ছাত্র আন্দোলনের সভাপতি মুহাম্মাদ নেছার উদ্দিন প্রমূখ।
সমাবেশ শেষে শহরের শপথ চত্বর থেকে একটি বিশাল মিছিল বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ শহর প্রদক্ষিণ করে হাজী মহসিন রোড হয়ে পুরাতন বাসষ্ট্যান্ড গিয়ে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ