Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

এবার সউদীর ফরাসি কনস্যুলেটের প্রহরীকে ছুরিকাঘাত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৮:০৩ পিএম

সউদী আরবের জেদ্দা শহরে ফরাসি কনস্যুলেটের এক প্রহরীকে ছুরিকাঘাত করা হয়েছে। আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) এই হামলা চালানো হয়। হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে সউদী আরবের রাষ্ট্রীয় সম্প্রচার মাধ্যম।

ফরাসি দূতাবাস জানিয়েছে, জেদ্দা কনস্যুলেটে ছুরি হাতে এক প্রহরীকে হামলা করা হয়। ওই প্রহরীকে হাসপাতালে নেওয়া হয়েছে। তবে তার অবস্থা শঙ্কামুক্ত।
এক বিবৃতিতে দূতাবাস আরও বলেছে, ফরাসি দূতাবাস এই হামলার তীব্র প্রতিবাদ জানাচ্ছে। কোনও কূটনৈতিক স্থাপনায় কোন ধরনের হামলার ন্যায্যতা নেই।
ফ্রান্সের নিস শহরে এক নারীকে গলা কেটে এবং আরও দুজনকে হত্যার পর সউদী আরবে এই হামলা হলো। নিস শহরের মেয়র ওই হামলাকে সন্ত্রাসী হামলা বলে উল্লেখ করেছেন।

উল্লেখ্য, মহানবী (সা.)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের জেরে এক মুসলিম উগ্রবাদী কর্তৃক একজন ইতিহাস শিক্ষককে হত্যার পর থেকেই উত্তপ্ত ফ্রান্স। ওই ঘটনার পর অন্তত ৫০টি মসজিদ ও মুসলিম-অধ্যুষিত এলাকায় ভয়াবহ অভিযান চালায় দেশটির নিরাপত্তা বাহিনী। এর মধ্যেই বৃহস্পতিবার নতুন করে দুটি ছুরি হামলার ঘটনা ঘটলো। সূত্র: ডি ডব্লিউ, রয়টার্স, আল জাজিরা।



 

Show all comments
  • Jack Ali ২৯ অক্টোবর, ২০২০, ৮:৪৫ পিএম says : 0
    All these event are happening because French Barbarian people and their president Ibless insulting our Beloved Prophet [SAW].
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ