Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

আবারও লকডাউন ও মাস্ক ব্যবহার নিয়ে হাসাহাসি করে সমালোচিত ট্রাম্প!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৮:২০ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প অঙ্গরাজ্যগুলোকে লকডাউনের কথা ভুলে যাবার আহ্বান জানিয়েছেন। আর তার প্রতিদ্বন্দ্বী জো বাইডেন বলেছেন, সুইচ টিপে অতিমহামারী বন্ধ করা যায় না। ব্যাটেলগ্রাউন্ড রাজ্যগুলোতে সফরের সময় ট্রাম্প আবারও লকডাউন ও মাস্ক নিয়ে হাসাহাসি করেছেন। বাইডেনের মতে, করোনাভাইরাস নিয়ে ট্রাম্প যেসব অসংলঙ্গ আচরণ ও মন্তব্য করছেন, তা অতিমহামারীতে আক্রান্ত ও নিহতদের প্রতি তীব্র অপমান। ৩৯টি রাজ্যে বর্তমানে করোনা সংক্রমণ বাড়ছে এবং দেশটিতে গড়ে প্রতিদিন মারা যাচ্ছেন ৮০০ জনের বেশি রোগী। -বিবিসি, নিউ ইয়র্ক টাইমস, এনবিসি, এবিসি

বিবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে বুধবার হোয়াইট হাউজ করোনাভাইরাস টাস্কফোর্সের সদস্য ড. এ্যান্টোনিয় ফাউচি বলেছন, ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী সভাগুলো করোনাভাইরাস ছড়ানোর জন্য অনেকাংশেই দায়ি। তিনি অভিযোগ করেন, এসব সমাবেশে কোনওভাবেই সামাজিক দূরত্ব মানা হচ্ছে না। পরা হচ্ছে না মাস্কও। ডেলওয়ারের উইলমিংটনে জো বাইডেন বলেছেন, তিনি মিথ্যা প্রতিজ্ঞার উপর নির্ভর করে প্রচারণা চালাচ্ছেন না। খুব সহজে এই অতিমহামারী বন্ধ করা যাবে না বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন, ‘যদি আমি জিতিও তবুও এটি বন্ধ করতে অনেক কষ্ট করতে হবে। তবে আমি এটা বলবো, প্রথম দিন থেকেই আমরা সঠিক কাজ করা শুরু করবো। অ্যারিজোনার গুডউইনে নিজের নির্বাচনী সমাবেশে ট্রাম্প বলেছেন, বাইডেন ক্ষমতায় এলে পুরো যুক্তরাষ্ট্রকে লকডাউন করে ফেলবে। তিনি বলেন আপনারা যদি বাইডেনকে ভোট দেন, এর অর্থ হবে, স্কুলে বাচ্চা নেই, অভিবাবক নেই, বিয়ে নেই, থ্যাংসগিভিং নেই, বড়দিন নেই, একসঙ্গে ফোর্থ অব জুলাই পালনও বন্ধ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাষ্ট্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ