Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

হাটহাজারীতে উচ্ছেদ অভিযানে চার শতক জায়গা উদ্ধার

হাটহাজারী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৮:৫৪ পিএম

হাটহাজারী উপজেলার মির্জাপুর ইউনিয়নের মির্জাপুর মৌজার স্বাস্থ্য এবং পরিবার পরিকল্পনা মন্ত্রণালয়ের মালিকানাধীন সরকারি প্রায় চার শতক জায়গা উদ্ধার করেছেন উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ইউএনও মোহাম্মাদ রুহুল আমিন। যার আনুমানিক মূল্য প্রায় ২০ লক্ষ টাকা।

ইউএনও বলেন, অভিনব এবং যুগান্তকারী কৌশলে দখল করা সরকারি জমি উদ্ধার করেন উপজেলা প্রশাসন। মির্জাপুর ইউনিয়নের স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রের প্রায় ৩ হাজার বর্গফুট জায়গা দখলের উদ্দেশ্যে এক ইউপি সদস্য বাহির থেকে দেয়াল নির্মান করেন। চারদিকে দেয়াল নির্মান করে অফিস ঘেরাও করে ফেললেই বাইরের জায়গার উপর সরকারের আর দাবী থাকবেনা। এই কৌশল অবলম্বন করে দেয়াল নির্মান করার প্রকল্প নিয়েছে ইউনিয়ন পরিষদ। দেয়াল নির্মানের আগে সার্ভেয়ার দিয়ে জায়গা পরিমাপ করার নিয়ম থাকলে ও সেটা মানা হয়নি। এমনকি ঐ দপ্তরের অনুমতিও নেয়া হয়নি। এসময় দখলের উদ্দেশ্যে নির্মিত দেয়াল উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন হাটহাজারী সহকারী কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উদ্ধার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ