Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঘুষ-দুর্নীতি করে বিত্তশালীদের ঘৃণা করুন : তাজুল ইসলাম

‘মিল্ক ইউনিয়ন’ এর ৪০তম বার্ষিক সভা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৯:০১ পিএম

দেশের মানুষের খাদ্য-পুষ্টি, স্বাস্থ্য এবং শিক্ষাসহ সব ক্ষেত্রে উন্নয়নের যে অগ্রযাত্রা, সেই উন্নয়নের চিন্তা-চেতনার ভিত্তিপ্রস্তর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান করে গেছেন বলে মন্তব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেড (মিল্ক ইউনিয়ন) এর ৪০তম বার্ষিক সাধারণ সভা-২০২০ এ তিনি এ কথা বলেন।
স্থানীয় সরকার মন্ত্রী মিল্ক ভিটা বঙ্গবন্ধুর একটি দর্শন উল্লেখ করে বলেন, দেশে দুগ্ধ উৎপাদন বিচ্ছিন্নভাবে হচ্ছে। এটিকে একটি প্রাতিষ্ঠানিক রূপ দিতে হবে যাতে করে উৎপাদন, বিতরণ এবং ভোক্তা পর্যায়ে এর সুফল সঠিকভাবে পৌঁছে দেওয়া যায়। তিনি আরো বলেন, যারা ঘুষ-দুর্নীতি করে বিত্তশালী হন, নিজেদের ঐশ্বর্য গড়েন সামাজিকভাবে তাদেরকে ঘৃণা ভরে প্রত্যাখ্যান করা উচিত। আমাদের ছেলে-মেয়েরা, যারা দেশের ভবিষ্যৎ কাÐারি হবে, তারা একটি অপরাধপ্রবণ সমাজ ব্যবস্থায় গড়ে উঠুক এটি কারও কাম্য নয়, আমরা কেউ তা চাই না। তিনি আরো বলেন, ছেলে-মেয়েরা কার সঙ্গে ঘোরাফেরা বা মেলামেশা করছে, এ বিষয়ে অভিভাবকদের সচেতন থাকতে হবে। কারণ, সন্তানরা যদি ভালো মানুষের সঙ্গে ওপঠাবসা করে, তাহলে অবশ্যই ভালো, সৎ ও ন্যায়বান হবে। আর যদি খারাপ মানুষের সঙ্গে চলাফেরা করে, তাহলে অন্যায়ের পথে পা বাড়াবে, বিপথগামী হবে।
প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য বলেন, মানুষের শরীর গঠন ও রোগ প্রতিরোধে দুধের কোনও বিকল্প নেই। মিল্কভিটাকে ধ্বংস করার জন্য যারা ষড়যন্তে লিপ্ত, তাদের বিরুদ্ধে সবসময় সজাগ থাকতে হবে। কঠোর হস্তে ষড়যন্ত্র মোকাবিলা করতে হবে।
অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদ, পল্লি উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. রেজাউল আহসান বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন মিল্কভিটা ইউনিয়নের চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপু।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ