Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানবী হযরত মুহাম্মদ (সা:)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভোলায় ইসলামী আন্দোলনের বিক্ষোভে মুসল্লিদের ঢল

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৯:০৩ পিএম

ফ্রান্স সরকারের পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সা:)-এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ভোলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিক্ষোভ মিছিলে হাজার হাজার তৌহিদি জনতা অংশ গ্রহন করেন।

বৃস্পতিবার বিকাল সাড়ে ৪ টায় ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা (উত্তর) শাখার আয়োজনে শহরের হাটখোল জামে মসজিদের সমানে থেকে একটি মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে নতুন বাজার এসে মিছিল শেষ হয়ে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা (উত্তর) শাখার সিনিয়র সহ-সভাপতি মাওলানা মিজানুর রহমান সভাপতিত্বে বক্তব্য রাখেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ভোলা জেলা উত্তর সভাপতি মুফতি ইয়াছিন নবীপুরী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ভোলা জেলা (উত্তর) শাখা সহ-সভাপতি তাজউদ্দীন ফারুকী,সেক্রেটারী আতাউর রহমান মোমতাজী,জয়েন্ট সেক্রেটারী মাওলানা তরিকুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক মুফতি আব্দুল মোমিন,প্রচার সম্পাদক মাওলানা ইউসুফ আদনান,যুবনেতা মাওলানা রাসেদুল ইসলাম
এইচএম ইব্রাহীম খলিল প্রমুখ।

উক্ত বিক্ষোভ মিছিলের সাথে একাত্মতা প্রকাশ করে অংশগ্রহন ভোলা জেলা সেচ্ছাসেবক দলের সাধারন সম্পাদক ও সাবেক জেলা ছাত্রদলের সভাপতি জনাব খন্দকার আল-আমিন।

বক্তরা এ সময় ফ্রান্সের পণ্য বয়কট, ব্যঙ্গচিত্র অপসারণ ও ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। তারা বলেন, ফ্রান্স সরকারের সহযোগিতায় প্যারিসের দেয়ালে দেয়ালে মহানবী হযরত মুহাম্মদ সা:-এর অবমাননাকর কার্টুন ব্যঙ্গচিত্র প্রদর্শন ও অমর্যাদা, বিশ্ব মুসলিমের ধর্মীয় অনুভূতিতে চরম আঘাত বরদাশত করা হবে না। রাষ্ট্রীয়ভাবে বাংলাদেশ সরকারকে ফ্রান্সের সরকারের এই ঘৃণ্য কর্মকান্ডের তীব্র প্রতিবাদ জানাতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ সমাবেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ