Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিশ্বনবী (সা.) ইসলাম ধর্মকে পরিপূর্ণ দ্বীন হিসেবে প্রতিষ্ঠিত করে গেছেন বায়তুল মোকাররমে- মন্ত্রিপরিষদ সচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৯:১৮ পিএম

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, কোভিড-১৯ পরিস্থিতিতে বায়তুল মোকাররম জাতীয় মসজিদের ইমাম ও খতিব সাহেবদের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে। কিভাবে এই ক্ষয়ক্ষতি থেকে নিজেদের রক্ষা করা যায় এ বিষয়ে সচেতনতা তৈরি করতে হবে। তিনি বলেন, বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা.) বিশ্ববাসীর কাছে ইসলাম ধর্মকে শ্রেষ্ঠ ও পরিপূর্ণ দ্বীন হিসেবে প্রতিষ্ঠিত করে গেছেন।

তাঁর শুভাগমনে বিশ্ব সভ্যতা লাভ করেছে শান্তি, শৃঙ্খলা ও কল্যাণের পথ। মহানবী ছিলেন সত্যবাদী, বিনয়ী, অঙ্গীকার পালনকারী, আমানতরক্ষাকারী। তাঁর এই ব্যবহারিক গুণাবলীগুলো চর্চা করে আমাদের সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে হবে। মহানবীর জীবনী আমাদের অনুসরণ করতে হবে।
পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪২ হিজরী উদযাপন উপলক্ষে আজ বৃহস্পতিবার বাদ মাগরিব বায়তুল মোকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে খন্দকার আনোয়ারুল ইসলাম প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পক্ষকালব্যাপী এ অনুষ্ঠানমালার আনুষ্ঠানিক উদ্বোধন করেন । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক আনিস মাহমুদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্ণরস এর গভর্ণর আলহাজ মিজবাহুর রহমান চৌধুরী ও শায়খ আল্লামা খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. নূরুল ইসলাম। এছাড়া অনুষ্ঠানে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালকবৃন্দ ও সাধারণ কর্মকর্তা কর্মচারিরা উপস্থিত ছিলেন।

পক্ষকালব্যাপী অন্যান্য অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে, ১৫ দিনব্যাপী ওয়াজ ও মিলাদ মাহফিলসহ বাংলাদেশ বেতার এর মাধ্যমে সরাসরি সম্প্রচার, বাংলাদেশ বেতারের সাথে যৌথ প্রযোজনায় সপ্তাহব্যাপী সেমিনার, স্কুল, কলেজ, আলিয়া ও কওমী মাদরাসা ও বিশ্ববিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের জুম অংশগ্রহণের মাধ্যমে ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, মাধ্যমে ক্বিরাআত মাহফিল, হামদ-না’ত ও স্বরচিত কবিতা পাঠের আসর, জাতীয় দৈনিক পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশ, ‘পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) স্মরণিকা’ প্রকাশ, আজ শুক্রবার বাদ জুমআ বায়তুল মোকাররম জাতীয় মসজিদসহ দেশের সকল মসজিদে দোয়া ও মুনাজাত, মাসব্যাপী ৩৫% কমিশনে ইসলামিক ফাউন্ডেশনের বই বিক্রয় ও গোপালগঞ্জ জেলার টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান- এর সমাধি কমপ্লেক্সে পবিত্র কুরআনখানী ও দোয়া মাহফিলের আয়োজন। এছাড়া ইসলামিক ফাউন্ডেশনের সকল বিভাগীয় ও জেলা কার্যালয়ে কর্মসূচি পালিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মন্ত্রিপরিষদ সচিব


আরও
আরও পড়ুন