Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সৈয়দপুরে সাধারণ শিক্ষার্থী ও জনগণের মানববন্ধন

সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৯:২৩ পিএম

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিজনক কার্টুন প্রদর্শন এবং সন্ত্রাসের সঙ্গে ইসলামকে জড়ানোর প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। আজ বৃহস্পতিবার(২৯ অক্টোবর) বেলা ১১টায় সৈয়দপুরের সাধারণ শিক্ষার্থী ও জনগণের ব্যানারে ওই কর্মসূচি পালন করা হয়। শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কে সৈয়দপুর প্রেস ক্লাবের সামনে প্রায় দেড় ঘন্টাব্যাপী চলা মানববন্ধন কর্মসূচি চলাকালে ফ্রান্স কর্তৃক মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে আপত্তিকর ব্যঙ্গচিত্র প্রদর্শন এবং সন্ত্রাসের সঙ্গে ইসলামকে জড়ানোর প্রতিবাদে বিভিন্ন শ্লোগান দেয়া হয়। এ সময় ফ্রান্স ও ফ্রান্সের পণ্যকে বয়কট করার দাবিতে বক্তব্য বলেন জামেয়া আবারিয়া মাদ্রাসার শিক্ষক মুফতি আনসার আলী, মাওলানা আবুল কালাম কাশেমী, সুলতানুল উলুম মাদ্রাসার মুহতামিম মুফতি রেজাউল করিম, ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী ইশরাক কবীর প্রমুখ।

মানববন্ধনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক শিক্ষার্থীসহ সাধারণ জনতা অংশ নেয়। মানববন্ধন শেষে মহানবী হযরত মোহাম্মদ (সা.) এর আপত্তিকর ব্যঙ্গচিত্র প্রদর্শনকারী এবং ফ্রান্সের প্রতিকী পণ্যে আগুন জ্বালানো হয়।



 

Show all comments
  • মাওঃখোরশেদআলম ২৯ অক্টোবর, ২০২০, ৯:৪০ পিএম says : 0
    বিশ্ব মুসলিমকে ফ্রান্সের সকল প্রকার পন্য বয়কটসহ ফ্রান্সের বিরুদ্ধে জোর প্রতিবাদ গড়ে তোলার জন্য উদাত্ত আহবান জানাচ্ছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন