Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

আমিরুল ইসলাম আর নেই

কুষ্টিয়া থেকে স্টাফ রির্পোটার : | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ৯:৫৩ পিএম

 ‘আইনের বাতিঘর’ কুষ্টিয়া আইনজীবী সমিতির বহুবারের নির্বাচিত সাবেক সভাপতি ও জিপি, বিএনপির প্রতিষ্ঠাকালীন সভাপতি, কুষ্টিয়া জজ কোর্টের সিনিয়র আইনজীবী, কুষ্টিয়া ল’ কলেজের প্রতিষ্ঠাকালীন প্রিন্সিপাল আমিরুল ইসলাম আজ আর নেই। তিনি গতকাল কুষ্টিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। বার্ধক্যজনিত ও সমসাময়িক নানা জটিলতায় ভুগছিলেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি এক পুত্র ও এক কন্যা সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। 

প্রিন্সিপাল আমিরুল ইসলাম মৃত্যুতে কুষ্টিয়া জেলা আইনজীবী সমিতিসহ বিভিন্ন ব্যক্তি, প্রতিষ্ঠান ও সংগঠনের নেতৃবৃন্দের পক্ষ থেকে শোক প্রকাশ করা হয়েছে। কুষ্টিয়ার প্রতিথযশা আইনজীবী প্রিন্সিপাল আমিরুল ইসলাম অসুস্থ হয়ে পড়লে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে গত কয়েকদিন তিনি সংকটাপন্ন অবস্থায়ই ছিলেন। নিজের প্রজ্ঞা ও মেধা দিয়ে আদালতকে সহযোগিতা করে অনেকবার হয়েছেন আদালতের বন্ধু। এই আইনজীবীর সান্নিধ্যে এসে আইন পেশায় সফল হয়েছেন অনেকেই। তিনি ১৯৬৭ সাল থেকে আইন পেশায় কর্মরত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনজীবী

২৯ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ