Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানবী (সা.) মানবতার শিক্ষক -চট্টগ্রামে শাব্বির আহমদ মোমতাজী

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ১২:০১ এএম

বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের মহাসচিব প্রিন্সিপাল আল্লামা শাব্বির আহমদ মোমতাজী বলেছেন, মহানবী (সা.) আল্লাহর পক্ষ থেকে গোটা মানবজাতির জন্য রহমত হিসেবে আবিভর্‚ত হয়েছেন। তিনি মানবতার শিক্ষক। তিনি দরবারে হাশেমীয়া আলীয়ায় আঞ্জুমানে মুহিব্বানে রাসূল (সা.) গাউছিয়া জিলানী কমিটির উদ্যোগে বুধবার রাতে ১২ দিনব্যাপী আন্তর্জাতিক পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বাস্থ্যবিধি মেনে মাহফিলে হাজারো ধর্মপ্রাণ মানুষের অংশগ্রহণ নবীপ্রেমের বহিঃপ্রকাশ উল্লেখ করে শাব্বির আহমদ মোমতাজী বলেন, এ দরবারের সাথে এ অঞ্চলের মানুষের আত্মার সম্পর্ক। দরবারের প্রতিষ্ঠাতা ইমামে আহলে সুন্নাত আল্লামা কাযী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী (রহ) ৪৩ বছর আগে ঈদে মিলাদুন্নবী (সা.) মাহফিলের সূচনা করেন। তিনি মাদরাসা প্রতিষ্ঠার মাধ্যমে দ্বীনি শিক্ষা বিস্তারেও অবদান রাখেন। তার অসমাপ্ত কাজ সবাইকে এগিয়ে নিতে হবে।

সভাপতির বক্তব্যে গোলজার হাশেমী ট্রাস্টের চেয়ারম্যান অধ্যক্ষ কাযী আবুল বয়ান হাশেমী বলেন, আল্লাহর নিকট থেকে রাসূল (সা.) আত্মশুদ্ধি, হেদায়ত এবং মোমিনের জন্য রহমত হিসেবে আবিভর্‚ত হয়েছেন। সেমিনারে বক্তব্য রাখেন ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য অধ্যক্ষ হাসান মাসুদ, ফেনী ছাগলনাইয়া কামিল মাদরাসার অধ্যক্ষ হোসাইন আহমদ ভ‚ঁইয়া, অধ্যাপক মুহাম্মদ বদিউল আলম সরকার, স ম আব্দুল হাকিম জিহাদী মুজাদ্দেদী, প্রফেসর ড. মাওলানা মুহাম্মদ সোলাইমান।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষক

১৪ অক্টোবর, ২০২২
৫ অক্টোবর, ২০২২
৫ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ