Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানবীর শিক্ষা মানবজাতির জন্য অনুসরণীয় : জিএম কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২০, ১০:৪৭ পিএম

জাতীয় পার্টি চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, ৫৭০ খৃষ্টাব্দের এই পবিত্র দিনে মহান আল্লাহ রাব্বুল আলামিন বিশ^ শান্তি ও মুক্তির দূত হিসেবে বিশ^নবী (সাঃ)-কে দুনিয়ায় প্রেরণ করেছেন। পাপাচার, অত্যাচার, মিথ্যা, কুসংস্কার ও সংঘাত জর্জরিত পৃথিবীতে মহানবী (সাঃ) মানবতার মুক্তিদাতা ও ত্রাণকর্তা হিসেবে আবির্ভূত হয়েছিলেন। অন্ধকার যুগের সকল আঁধার দূর করে সত্য ও ন্যায়ের আলো জ্বালিয়েছিলেন তিনি। তাই, বিশ^ মুসলিম এবং শান্তিকামী মানুষের সামনে অত্যান্ত তাৎপর্যময় মহাসম্মানিত এই দিনটি। মহাবিশে^র রহমত হিসেবে প্রেরিত রাসুল (সাঃ)-এর শিক্ষা সমগ্র মানবজাতির জন্য অনুসরণীয় এবং অনুকরণীয়। রাসুল (সাঃ)-এর অনুপম চরিত্র আজীবন বিশ^ শান্তির পথ দেখায়। গতকাল বিশ^নবীর জন্মদিন উপলক্ষ্যে এক বাণীতে তিনি এসব কথা বলেন।
জাতীয় পার্টি চেয়ারম্যান আরো বলেন, তাওহীদের প্রচারক, রিসালত ধারক ও বাহক, সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ রাসুল (সাঃ)-কে মহান আল্লাহ পাঠিয়েছেনÑ সাক্ষী, সুসংবাদদাতা ও সতর্ককারীরুপে, আল্লাহর নির্দেশ সাপেক্ষে তাঁর দিকে আহŸানকারীরুপে এবং উজ্জল প্রদীপ রুপে। তিনি আশা প্রকাশ করে বলেন, মহানবী (সাঃ)-এর শিক্ষায় আমাদের জীবন আলোকিত হোক। মহানবীর (সাঃ) শিক্ষা অনুসরণে অশান্ত, দ্ব›দ্ব-সংঘাতমুখর পৃথিবীতে শান্তি ও কল্যাণ নিশ্চিত হোক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ