Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফরিদপুরে সম্মেলনের মাধ্যমে কমিটি চাই

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ১:৪৭ পিএম

দীর্ঘ ১ বছরের অধিক ফরিদপুর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে বর্তমানে ফরিদপুরে বিএনপি কমিটি বিহীন । কমিটি না থাকার কারণে বিভিন্ন সমস্যায় পড়ছে বিএনপির তৃণমুলের নেতা কর্মীদের ।

সর্বশেষ ফরিদপুর জেলা বিএনপির সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল ২০০৮ সালে । ২০১৯ সালের ৫ই সেপ্টেম্বর কেন্দ্রীয় কমিটির নির্দেশে ফরিদপুর জেলা বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয় এবং ৯০ দিনের মধ্যে নতুন কমিটি গঠনে প্রজ্ঞাপন জারি করা হয় । নতুন কমিটি প্রস্তুত করার দায়িত্ব পেয়েছেন কেন্দ্রীয় কমিটির ৩ নেতা তারা হলেন শামা ওবায়েদ , খন্দকার মাশুকুর রহমান এবং সেলিমুজ্জামান সেলিম ।

ফরিদপুর জেলা কমিটির সভাপতি পদে ২ জন আগ্রহ প্রকাশ করেছে । একজন হলেন সদ্য বিলুপ্ত কমিটির সাধারন সম্পাদক সৈয়দ মোদাররেস আলী ঈসা ।

অপর জন হচ্ছে কেন্দ্রীয় যুব দলের ফরিদপুর বিভাগীয় সহ সভাপতি মাহাবুবুল হাসান পিংকু । তিনি ২০০৮ সালে সম্মেলনে ও ফরিদপুর জেলা বিএনপির কমিটির সভাপতি পদে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন কিন্তু অলৌকিক ক্ষমতাবলে অন্য প্রতিদ্বন্দ্বী হয়ে যান ।

এদিকে ৯টি উপজেলার নেতা কর্মীদের সাথে যোগাযোগ রক্ষার চেষ্টা চালিয়ে যাচ্ছেন মাহাবুবুল হাসান পিংকু ।

তৃণমুলের নেতা কর্মীদের দাবি নিরপেক্ষ সম্মেলনের মাধ্যমে এবারের কমিটি গঠন করা হোক । তাদের অভিমত দলের দুঃসময়ে যাকে পাশে পাওয়া যাবে এমন অভিবাবক নেতাকেই তারা জেলা বিএনপির সভাপতি হিসেবে দেখতে চাই ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন