Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ছেলের ভুলের জন্য ক্ষমা চাইলেন কুমার শানু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ৩:৪৮ পিএম | আপডেট : ৪:৫৬ পিএম, ৩০ অক্টোবর, ২০২০

বলিউড তারকা সালমান খানের উপস্থাপনায় ‘বিগ বস-১৪’র আসরে মারাঠি ভাষাকে হেয় করেছেন সঙ্গীত শিল্পী কুমার শানুর ছেলে জান কুমার শানু। নবনির্মাণ সেনার পক্ষ থেকে এমনই অভিযোগ তোলা হয়েছে। মারাঠি ভাষাকে অপমান করার জন্য শেষ পর্যন্ত ক্ষমাও চেয়েছেন জুনিয়র শানু।

জান কুমার শানু ক্ষমা চাওয়ার পরও এ নিয়ে যেন বিতর্কের শেষ হচ্ছে না। তাই তো এবার মহারাষ্ট্রবাসীর নিকট ক্ষমা চাইলেন তার বাবা কুমার শানু।

সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। যেখানে দেখা যায়, বিগ বসের আসরে মারাঠি ভাষাকে অপমানের কারণে ক্ষমা চাচ্ছেন কুমার শানু। তিনি বলেন, জান মারাঠি ভাষা সম্পর্কে যে মন্তব্য করেছেন তা কখনোই মেনে নেয়ার মতো না। গত ৪৭ বছর ধরে মহারাষ্ট্র তাকে যেভাবে আপন করে নিয়েছে, ভালোবেসেছে, তার জন্য তিনি কৃতজ্ঞ।

কুমার শানু আরও বলেন, তার ছেলে জানের বয়স মাত্র ২৭ বছর। গত ২৭ বছর ধরে স্ত্রী ও সন্তানের সাথে থাকেন না তিনি। তাই জানের মা তাকে কি শিক্ষা দিয়েছেন এ নিয়েও প্রশ্ন তোলেন বর্ষীয়ান গায়ক। ফলে ছেলের হয়ে এভাবে ক্ষমা চাইছেন বলেও জানান তিনি।

এছাড়াও তিনি জানান, ভারতের প্রায় সবকটি ভাষাতেই গান করেছেন তিনি। তাই দেশের প্রতিটি ভাষাকেই সম্মান করেন এ গায়ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বলিউড

১৯ নভেম্বর, ২০২০
১৩ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ