Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

মহানবীকে অবমাননার প্রতিবাদে কেরানীগঞ্জে ধর্মপ্রাণ মুসল্লিদের বিক্ষোভ সমাবেশ

কেরানীগঞ্জ(ঢাকা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ৪:২১ পিএম | আপডেট : ৬:১১ পিএম, ৩০ অক্টোবর, ২০২০

ঢাকার কেরানীগঞ্জে ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনীর প্রতিবাদে ধর্মপ্রাণ মুসল্লিরা বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। আজ শুক্রবার জুম্মার নামাজের পর উপজেলার প্রতিটি মসজিদ থেকে শতশত ধর্মপ্রাণ মুসল্লীগন নবীর অপমান সইবো না সইবো না এই শ্লোগানসহকারে মিছিল নিয়ে কদমতলী গোলচত্বরে সমবেত হয়। এসময় হাজার হাজার ধর্মপ্রান মুসল্লীদের শ্লোগানে এলাকা মুখরিত হয়ে উঠে। ইত্তেহাদুল ওলামায়ে কেরাম কেরানীগঞ্জ উপজেলার পক্ষ থেকে এই সমাবেশের আয়োজন করা হয়।চুনকুটিয়া চৌধুরীপারাস্থ বাইতুল ফালাহ জামে মসজিদের খতিব মাওলানা মুফতি মো. আবু সাঈদের সভাপতিত্বে এই সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন ইত্তেহাদুল ওলামায়ে কেরাম কেরাণীগঞ্জের সভাপতি মাওলানা মো.লোকমান সাদী,সহ-সভাপতি মুফতি মো.আবু তাহের,সাধারন সম্পাদক মাওলানা ফজলুল বারী প্রমুখ।

বক্তরা এই সমাবেশে ফ্রান্সের সমস্ত পন্য বয়কট করার জন্য ধর্মপ্রান তৌহিদি মুসলমানদের আহবান জানান। এছাড়া এই সমাবেশ থেকে অতি দ্রæত জাতীয় সংসদে মহনবীর ব্যাঙ্গ চিত্র প্রদর্শনীর প্রতিবাদে একটি নিন্দা প্রস্তাব পাশ করার জন্য সরকারের কাছে দাবি জানানো হয়। সমাবেশ শেষে ফ্রান্সের পেসিডেন্টের কুশপুত্তলিকা দাহ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ