Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফ্রান্সে মহানবীর ব্যঙ্গচিত্র কার্টুনের প্রতিবাদে শেরপুরে ইসলামী আন্দোলন বাংলাদেশের মানববন্ধন-প্রতিবাদ সমাবেশ

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ৫:২২ পিএম

ফ্রান্সে ইসলাম ধর্মের অবমাননা ও মহানবী হযরত মুহাম্মদ (স.) এর ব্যঙ্গচিত্র কার্টুনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ শেরপুর শাখার উদ্যোগে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ ৩০ অক্টোবর শুক্রবার জুমার নামাজের পর শহরের নিউমার্কেট চত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ শুরু হয়। পরে পুলিশের বাধার মুখে মানববন্ধনটি বিক্ষোভ মিছিলে রূপ নিয়ে শহরের চকবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে সমাবেশ করে।


মানবন্ধন ও সমাবেশে ইসলামী আন্দোলনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। বক্তারা ফ্রান্সের সকল পণ্য বয়কটের জন্য ধর্মপ্রাণ মুসল্লিদের প্রতি আহবান জানান। সেইসাথে তারা ফ্রান্স সরকারের প্রতি তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। পরে ফ্রান্সের প্রেসিডেন্টের কুশপুত্তলিকা জুতাপেটা করে দাহ করেন তারা।

সমাবেশে বিভিন্ন স্তরের ধর্মপ্রাণ মুসল্লি ও মাদ্রাসার শিক্ষার্থীরা অংশ নেন। এসময় বিপুল সংখ্যক পুলিশ ও র‌্যাব সদস্য উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ