Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ইসলামী আন্দোলন ঢাকা জেলার বিশাল বিক্ষোভ অনুষ্ঠিত

ফ্রান্সে নবী (সা.) অবমননার প্রতিবাদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ৬:৩৮ পিএম | আপডেট : ৬:৩৮ পিএম, ৩০ অক্টোবর, ২০২০

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলার বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, মুসলিম উম্মাহর হৃদয়ে আঘাত হানার কারণে ফ্রান্সের প্রেসিডেন্টকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় ফ্রান্সের সাথে সকল প্রকার সম্পর্ক ছিন্ন এবং ফ্রান্সের পণ্য বর্জন অব্যাহত রাখতে মুসলিম উম্মাহর প্রতি আহ্বান জানান। নেতৃবৃন্দ বলেন, ফ্রান্সে মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতি ভারতের মোদি সমর্থন দিয়ে ক্ষমার অযোগ্য অপরাধ করেছেন। এজন্য মোদিও একই দোষে দোষী সাব্যস্ত হয়েছে। এজন্য মোদি সরকারকেও চরম খেসারত দিতে হবে।
দেশব্যাপী ঘোষিত বিক্ষোভ সমাবেশের অংশ হিসেবে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা জেলা শাখা দক্ষিণ কেরাণীগঞ্জের কালিগঞ্জ জোড়াব্রীজে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম। ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নবী করীম (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা জেলা সেক্রেটারী আলহাজ্ব শাহাদাত হোসাইন। বক্তব্য রাখেন বক্তব্য রাখেন আলহাজ সুলতান আহমাদ খান, ডা. কামরুজ্জামান, হাসমত আলী, মাওলানা মাজহারুল ইসলাম রাশেদী, এইচএম জহিরুল ইসলাম, মাওলানা ইলিয়াস হোসাইন, শ্রমিকনেতা শামীম খান, মুহাম্মদ শাহীন, ছাত্রনেতা রিয়াজুল ইসলাম প্রমুখ। পরে একটি বিশাল মিছিল জোড়াব্রীজ থেকে কদমতলী চৌরাস্তা প্রদক্ষিণ করে এক সমাবেশে মিলিত হন। মিছিলে হাজার হাজার ঈমানদার জনতা অংশ নেন।



 

Show all comments
  • Ahmed Ali ৩০ অক্টোবর, ২০২০, ১০:৩২ পিএম says : 0
    ইয়া আল্লাহ তুমি দয়া করে এদের কবুল করে নাও আর জালেমের বিরুদ্ধে বিজয়ী করে দাও আমিন
    Total Reply(0) Reply
  • কাজী এম ওমর ৩০ অক্টোবর, ২০২০, ১০:৩২ পিএম says : 0
    আলহামদুলিল্লাহ এভাবেই শুরু হোক প্রতিবাদ প্রতিরোধ গড়ে উঠুক ইসলামী সমাজ ফিরে আসুক রাশেদার যুগ বারাকাল্লাহ্
    Total Reply(0) Reply
  • Tajul Islam ৩০ অক্টোবর, ২০২০, ১০:৩৩ পিএম says : 0
    সোবাহা আল্লাহ আলহামদু লিল্লাহ আমার মন চায় মিছিলে যাই।
    Total Reply(0) Reply
  • Tajul IslamImr Tahir ৩০ অক্টোবর, ২০২০, ১০:৩৩ পিএম says : 0
    যে দিন থেকে শুনেছি মুহাম্মদের নাম সে দিন হতে অন্তরে তাকে দিয়েছি সম্মান। মুহাম্মদ নাম নিলে মুখে,বলি সল্লল্লাহি ওয়াসসাল্লাম। আর তোমরা সেই মুহাম্মদের নিয়ে ব্যঙ্গ কর।, সইবো না সইবো না আমরা মসুলমান। ব্যাথা লাগে ব্যাথা লাগে অন্তরে লাগে ব্যাথা জ্বালিয়ে পুড়িয়ে ধ্বংস করবো তোমাদের, আমরা সেই নবীর উম্মাত।
    Total Reply(0) Reply
  • Farida Yesmin ৩০ অক্টোবর, ২০২০, ১০:৩৪ পিএম says : 0
    অনেক দিন পর আবার সেই সিংহের গর্জন শুনতে পেলাম মনে হয়।রাসুলের নামে এতটুকু অপমান সইবো না।এটাই ঈমানের দাবী।জাযাকাল্লাহ
    Total Reply(0) Reply
  • Jakir Akhondo ৩০ অক্টোবর, ২০২০, ১০:৩৪ পিএম says : 0
    কেউ যদি ইসলাম এবং রাসুলুল্লাহকে নিয়ে ব্যঙ্গ করে প্রতিবাদের ভাষা হতে হবে এই নিয়মগুলো তে যেমন 1 নং স্যাটেলাইটের মাধ্যম বা প্রিন্ট ইলেক্ট্রিক মিডিয়ার মাধ্যমে 2 নং সভা-সমাবেশ মিছিল-মিটিং এর মাধ্যমে যাতে সরকার কূটনৈতিকভাবে পদক্ষেপ নিতে পারে এবং তীব্র প্রতিবাদ করতে পারে 3 নং মামলা করার মাধ্যমে 4 নং অর্থনৈতিক চাপ দেওয়া বা ব্যবসাহিক চাপ দেওয়া 5 নং রাজনৈতিক চাপ দেওয়া বা মুসলিম দেশগুলো একত্রিত হয়ে চাপ সৃষ্টি করা 6 নং এম্বাসি ঘেরাও করা তাদের কুশপুত্তলিকা দাহ করা দূতাবাস কে আক্রমন করা এই প্রতিবাদ গুলো করতে হবে হোক সে মুসলিম কান্টি বা অমুসলিম কান্টি
    Total Reply(0) Reply
  • Thohidul Islam ৩০ অক্টোবর, ২০২০, ১০:৩৫ পিএম says : 0
    মাশাআল্লাহ। পৃথিবীর মুসলিম জেগে উঠো প্রতিবাদ জানাও।
    Total Reply(0) Reply
  • MD Zahangir Alom ৩০ অক্টোবর, ২০২০, ১০:৩৫ পিএম says : 0
    আমি এই আন্দোলনের সাথে একমত পোষন করছি।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ