Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পৃথিবীর মানচিত্র থেকে ফ্রান্সের নাম নিশানা মুছে যাবে

বিক্ষোভ সমাবেশে-সম্মিলিত ইসলামী দলসমূহ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ৮:৩৮ পিএম

# মহানবী (সা.) ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ

ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁ মহানবী (সা.) ব্যঙ্গচিত্র কার্টুন প্রকাশ করে মুসলিম উম্মাহ’র হ্নদয়ে চরম আঘাত হেনেছে। মহানবী (সা.) শান ইজ্জত নিয়ে যারা টানা হেঁচড়া করবে আল্লাহ তাদের উচিৎ শিক্ষাই দিবেন। পৃথিবীর মানচিত্র থেকে ফ্রান্স নামের রাষ্ট্রে নাম নিশানা একদিন মুছে যাবে। ফ্রান্সের সকল পণ্য বর্জনের মাধ্যমে মুসলমানদের ঈমানী পরীক্ষায় অংশ নিতে হবে। ফ্রান্সে রাসূল (সা.) এর অবমাননার প্রতিবাদ এবং দেশটির পণ্য বর্জনের দাবিতে আজ শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেইট থেকে সম্মিলিত ইসলামী দলসমূহের উদ্যোগে বিক্ষোভ মিছিল শেষে কাকরাইল মোড়ে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ এসব কথা বলেন। মাওলানা আবু তাহের জিহাদীর সভাপতিত্বে ও মুফতি ফখরুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ খেলাফত আন্দোলন একাংশের আমীর মাওলানা জাফরুল্লাহ খান. সম্মিলিত ইসলামী ঐক্যজোটের মহাসচিব অ্যাডভোকেট খায়রুল আহসান, মাওলানা ড. খলিলুর রহমান আল মাদানি. মাওলানা আবুল কাসেম কাসেমি. মাওলানা লুৎফর রহমান, মাওলানা মোহাস্মাদ হোসাইন আকন্দ, মাওলানা সালেহ সিদ্দিক, মাওলানা আজিজুর রহমান ও বাংলাদেশ জনসেবা আন্দোলনের মহাসচিব মাওলানা ইয়ামিন হোসাইন আজমী। সমাবেশ শেষে ফ্রান্স সরকারের কুশপুত্তলিকায় আগুন জালিয়ে দেয়া হয়। 

নেতৃবৃন্দ বলেন, ফ্রান্স সরকার মুহাম্মদ (সা.)এর ব্যঙ্গচিত্র প্রকাশ করে যে ধৃষ্টতা দেখিয়েছে তা কোনক্রমেই ক্ষমা করা যায় না। ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সর্ম্পক ছিন্ন করতে হবে। অন্যথায় ঢাকাস্থ ফরাসি দূতাবাস ঘেরাও করা হবে। নেতৃবৃন্দ বলেন, মুসলমানরা নবী (সা.) ইজ্জাত রক্ষায় বুকের তাজা রক্ত দিতে প্রস্তুত।



 

Show all comments
  • Shahid ৩০ অক্টোবর, ২০২০, ৯:৫৬ পিএম says : 1
    সে জন্য কাজে নামতে হবে। দলাদলী ও নানান ফেতনা নিয়ে আলেম সমাজ বসে থাকলে চলবে না। এক জায়গা এত মুসলিম থাকা ঠিক না। ইসলামের সুমহান আদর্শ নির্যাতিত মানুষের পক্ষে যেতে হবে। উত্তর পুর্ব ভারত ইতোমধ্যে খ্রিস্টানরা দখলে নিয়েছে আর্থিক সুযোগ দিয়ে। ফতোয়া আর রাজনীতি নিয়ে বসে থাকলে চলবে না। মানুষের আর্থিক রুটি-রুজির উন্নয়নেও আলেম সমাজকে ভুমিকা পালন করতে হবে। কৃষি ও শিল্পে আলেম সমাজকে অবশ্যই দক্ষ হতে হবে।
    Total Reply(0) Reply
  • JOMIR HUSSAIN ৩১ অক্টোবর, ২০২০, ৫:৪৯ এএম says : 0
    ইসলাম অর্থ শান্তি। এর উপর যারা আঘাত করবে তদের কে আল্লাহ্ মাপ করবে না।।ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ