Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

ম্যাক্রোঁকে বেয়াদবির মাশুল গুনতে হবে

আমিন বাজারে বিক্ষোভ সামাবেশে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ৯:৫৮ পিএম

# ফ্রান্সে রাসূল (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ
ফ্রান্সে সরকারী পৃষ্ঠপোষকতায় মহানবী (সা.) এর ব্যঙ্গচিত্র প্রকাশ করে মুসলমানদের উষ্কে দেয়া হচ্ছে। মহানবীর (সা.) সাথে বেয়াদবির মশুল গুনতে হবে ফ্রান্সের কুলাঙ্গার প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে। অবিলম্বে ম্যাক্রোঁকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কোনো দিন অন্য ধর্মাবলম্বির ওপর আঘাত হানে না। ফ্রান্সের সকল পণ্য বিশ্ব মুসলিম বর্জন করতে শুরু করেছে। বাংলাদেশেও সরকারিভাবে ফ্রান্সের সকল পণ্য বর্জন এবং দেশটির সাথে কূটনৈতিক সর্ম্পক ছিন্ন করতে হবে। আজ বাদ জুমা নগরীর আমিন বাজারে সর্বস্তরের জনসাধারণের উদ্যোগে ফ্রান্সে মহানবী (সা.) ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে ওলামায়ে কেরাম এসব কথা বলেন। আমিন বাজার, গাবতলী, মিরপুর ও সাভারের বিভিন্ন মসজিদ থেকে শত শত মুসল্লি স্বতঃস্ফূর্তভাবে বিক্ষোভ মিছিলে অংশগ্রহণ করে। সমাবেশে বক্তারা ফ্রান্সের পণ্য বর্জনের জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানান। প্রতিবাদে সমাবেশে মাওলানা সিদ্দিকুর রহমান ঢাকুবীর সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন, মাওলানা আফজালুল ইসলাম, মাওলানা সলিমুল্লাহ, মাওলানা আবুল কালাম, মুফতি আব্দুর রহীম কাসেমী, মুফতি আব্দুল বারী, মুফতি লুৎফর রহমান,মাওলানা মঞ্জুরুল ইসলাম, মাওলানাআসাদুজ্জামান, মুফতি দেওয়ান মো. সাজ্জাদুর রহমান, মাওলানা আব্দুল্লাহ আল মুনির আরমানী ও মাওলানা খালেদ সাইফুল্লাহ, মুফতি আবু বকর সিদ্দিক, মুফতি সোলাইমান ও মাওলানা ওসমান গণী।



 

Show all comments
  • Mohammed Nazrul Islam Khan ৩১ অক্টোবর, ২০২০, ৭:৪০ এএম says : 0
    মহানবীর (সা.) সাথে বেয়াদবির মশুল গুনতে হবে ফ্রান্সের কুলাঙ্গার প্রেসিডেন্ট ম্যাক্রোঁকে। অবিলম্বে ম্যাক্রোঁকে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে। ইসলাম শান্তির ধর্ম। ইসলাম কোনো দিন অন্য ধর্মাবলম্বির ওপর আঘাত হানে না। ফ্রান্সের সকল পণ্য বিশ্ব মুসলিম বর্জন করতে শুরু করেছে। বাংলাদেশেও সরকারিভাবে ফ্রান্সের সকল পণ্য বর্জন এবং দেশটির সাথে কূটনৈতিক সর্ম্পক ছিন্ন করতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ