Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত : বায়তুল মোকাররমে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২০, ১১:২৫ পিএম

যথাযোগ্য মর্যাদার মধ্যদিয়ে আজ সারাদেশে ১৪৪২ হিজরীর পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে আজ সকাল থেকেই বিভিন্ন ইসলামী সংগঠন ও দরবার শরীফের উদ্যোগে ঢাকাসহ বিভিন্ন জেলায় জশনে জুলছ (আনন্দ র‌্যালি) বের করা হয়েছে। জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সারাদেশের মসজিদগুলোতে জুমার খুৎবা পূর্ব বয়ানে মহানবী (সা.) কর্মময় জীবনী ও তাঁর আদর্শ অনুসরণের ওপর পেশ ইমাম ও খতিবরা গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। এ উপলক্ষে বাদ জুমা বায়তুল মোকাররম জাতীয় মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মুফতি মাওলানা মিজানুর রহমান। দোয়া ও মোনাজাতে অন্যান্যের মধ্যে ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক মুহাম্মদ মহীউদ্দিন মজুমদার, মো. আনিছুর রহমান সরকারসহ ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারি ও সাধারণ মুসল্লিগণ উপস্থিত ছিলেন। এছাড়া আজ দেশের সকল মসজিদেও পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ১৪৪২ হিজরী উদযাপন উপলক্ষে বাদ জুমা দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।



 

Show all comments
  • MD Zahangir Alom ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
    আল্লাহুুআকবার
    Total Reply(0) Reply
  • মোঃ তোফায়েল হোসেন ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
    #we_love_mohamad_ﷺ_challenge
    Total Reply(0) Reply
  • তাসফিয়া আসিফা ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
    আহলান সাহলান মারহাবা,ইয়া আল্লাহ তুমি আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের সাথে হাশর নশর হ,ওয়ার তাওফিক দান করুন আমীন।
    Total Reply(0) Reply
  • দর্শন ই ইসলাম ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৬ পিএম says : 0
    আমার বিশ্ব নবীর আদর্শের সৈনিক হয়ে যেন, পৃথীবি থেকেে চলে যেতে পারি।মহান রাব্বুল আল আমিনের কাছে এই ফরিয়াদ জানাই,সর্বকর্তা যেনো আমার এই ফরিয়াদ পুরন করেন আমিন।
    Total Reply(0) Reply
  • কে এম শাকীর ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৭ পিএম says : 0
    এই মহান মহাপুরুষের আদর্শে আমরা যেন পরিচালিত হতে পারি।তাহলে আমরা পাব আসল শান্তির পথ।
    Total Reply(0) Reply
  • নাসিম ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৮ পিএম says : 0
    মানবতার মুক্তির দূত হজরত মুহাম্মদ (সা.)। মানবজাতিকে সঠিক পথ ও মুক্তির দিশা দেয়ার জন্য আল্লাহতায়ালা তাঁকে দুনিয়াতে পাঠান।
    Total Reply(0) Reply
  • সাকা চৌধুরী ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
    আল্লাহ বলেন, হে নবী! আমি আপনাকে পাঠিয়েছি সাক্ষী, সুসংবাদদাতা ও ভীতি প্রদর্শকরূপে। আর আল্লাহর অনুমতিক্রমে তাঁর দিকে আহ্বানকারী ও আলোকদীপ্ত প্রদীপ হিসেবে। (সূরা আহযাব ৪৫-৪৬)।
    Total Reply(0) Reply
  • মোঃ তোফায়েল হোসেন ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
    মানবজাতির আদর্শ হজরত মুহাম্মদ (সা.)। দুনিয়াতে শান্তি প্রতিষ্ঠা ও পরকালে মুক্তির জন্য তিনি জীবন ভর মানুষকে সত্যের দিকে আহ্বান করেছেন। হিংসা-বিদ্বেষ দূর করে শ্রেণিবৈষম্যকে অতিক্রম করে ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার মধ্যে ভ্রাতৃত্বসুলভ মনোভাব জাগ্রত করেছেন। আকাবার শপথ, মদিনা সনদ ও হুদায়বিয়ার সন্ধি এর উজ্জ্বল দৃষ্টান্ত।
    Total Reply(0) Reply
  • রাজিব ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
    সিরাত বা মুহাম্মদ (সা.)-এর জীবনী পাঠ করলে মানবতার কল্যাণে তার মহৎকর্ম ও কৃতিত্ব বোঝা যায়।
    Total Reply(0) Reply
  • তরুন সাকা চৌধুরী ৩০ অক্টোবর, ২০২০, ১১:৪৯ পিএম says : 0
    মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে ভালোবাসা মুমিন হওয়ার অন্যতম শর্ত। তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা ছাড়া কেউ মুমিন হতে পারে না।
    Total Reply(0) Reply
  • Monjur Rashed ৩১ অক্টোবর, ২০২০, ১২:২১ পিএম says : 0
    We are lucky enough to have a fixed annual holiday on account for holy Eid E Miladunnabi (sm) whereas the inhabitants of Saudi Arabia are deprived of this holiday. The Ashique E Rasul (sm) who work in Saudi Arabia always express their frustration on this occasion.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদে মিলাদুন্নবী (সা.)


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ