Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী

নদীপথ সৃস্টি করতে চেস্টা করেছেন প্রধানমন্ত্রী - শেরপুরে নৌ পরিবহন প্রতিমন্ত্রী

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২০, ৫:৩৩ পিএম

দেশের নদী গুলোর নাব্যতা ফিরিয়ে আনতে ও নৌপথ ফিরিয়ে আনার অংশ হিসেবে শেরপুরের পুরাতন ব্রক্ষপুত্র নদীর খননকাজ শুরু হয়েছে।
নৌপরিবহন প্রতিমিন্ত্রী খালিত মাহমুদ চৌধুরী আজ ৩১ অক্টোবর দুপুরে এ খনন কাজের উদ্বোধন করেন। উদ্বোধন কালে সাংবাদিকদের সাথে প্রতিমন্ত্রী বলেন, পলি পড়ে সেসব নদী পথ বন্ধ হয়ে গেছে, সেই নদী নদী গুলো খনন করে নদীপথ সৃষ্টির চেষ্টা করছেন প্রধানমন্ত্রী। তিনি আরো বলেন, সরকারের নির্বাচনী ওয়াদার অংশ হিসেবে দেশে ১০ হাজার কিলো মিটার নৌপথ তৈরী করতে চান। সেই ধারাবাহিকতায় পুরাতন ব্রক্ষপুত্র নদের খনন কাজ শুরু করা হলো।

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সরকার ভারত থেকে নেমে আসা নদীগুলোর নাব্যতা ফিরিয়ে আনতে ভারতের সাথে আলোচনা শুরু করেছে।

এসময় জাতীয় সংসদের হুইপ মো: আতিউর রহমান আতিক ও সংসদ সদস্য মো: আনোয়ার হোসাইনসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
পরে মন্ত্রী ব্রক্ষপুত্র ব্রিজ সংলগ্ন কাচাবাজার মাঠে একমতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এসময় আরো উপস্থিত ছিলেন শেরপুর সদর আসনের এমপি ও জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান আতিক, লক্ষীপুর-১ আসনের এমপি আনোয়ার হোসাইন খান, এসডিএফ চেয়ারম্যান ও সাবেক নৌপরিবহন মন্ত্রনালয়ের সচিব আব্দুস ছামাদ, শেরপুর জেলা প্রসাশক কার্যালয়ের উপপরিচালক(উপসচিব) এটিএম জিয়াউল ইসলাম, বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক, শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান মো: রফিকুল ইসলাম, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর সদর সার্কেলের এডিশনাল এসপি আমিনুল ইসলাম, শেরপুর সদর উপজেলার পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা:শারমিন রহমান অমি প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন