Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

যুক্তরাষ্ট্রের পেনসেলভেনিয়ার বাটলার কাউন্টিতে নিঁখোজ কয়েক হাজার ব্যালট!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২০, ৫:৪৩ পিএম

মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসেলভেনিয়ার নিঁখোজ কয়েক হাজার ব্যালট!ব্যটলগ্রাউন্ড স্টেট পেনসেলভেনিয়ার বাটলার কাউন্টিতে এই ঘটনা ঘটেছে বলে কাউন্টির ডিরেক্টর অব ইলেকশন এই তথ্য জানিয়েছেন। অবশ্য পোস্টাল অফিস বলছে, তারা বিষয়টি জানেন না। কিন্তু ইলেকশন ডিরেক্টর অ্যারন সাসলে বলেছেন, এই ব্যালটগুলো সম্পর্কে তথ্য সপেতে তিনি ১০ হাজারের বেশি ফোনকল পেয়েছেন। সাসলে বলেন, ‘পোস্ট অফিস এবং পিটসবার্গ শর্টিং ফ্যাসিলিটির মাঝামাঝি কোথাও কোনও সমস্যা হযেছে। -সিএনএন, ফক্স

তিনি বলেন, আমরা জানি না আসলে, সমস্যাটি কি। আমরা কোনও সংখ্যাও বলতে পারছি না। কারণ, আমরা এই ব্যাপারে আসলে কিছুই জানি না। বাটলার কাউন্টিতে দেড় লাখ নিবন্ধিত ভোটার রয়েছে। সাসলে অবশ্য জানিয়েছেন, যাদের ব্যালট আসেনি, তারাও যেনো ভোট দিতে পারেন, তিনি সেই চেষ্টা করছেন। যুক্তরাষ্ট্রে পোস্ট অফিসের মাধ্যমে সকল ভোটারের কাছে ব্যালট পেপার চলে যায়। এরপর তারা সুবিধাজনক সময় আগাম বা নির্বাচনের দিন ভোট দেন। পেনসেলভেনিয়া একটি গুরুত্বপূর্ন সুইং স্টেট। বাটলার কাউন্টিতে ২০১৬ সালে ট্রাম্প পেয়েছিলেন ৬৬ শতাংশ ভোট। আর হিলারি ক্লিনটন পেয়েছিলেন ২৯ শতাংশ ভোট। এদিকে ইউএস পোস্টাল সার্ভিসের মুখপাত্র মারটি জনসন সিএনএনকে বলেন, আমরা বাটলার কাউন্টিতে কি ঘটেছে তা এখনও জানি না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ