Inqilab Logo

ঢাকা সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ১৪ রবিউস সানি ১৪৪২ হিজরী

ফারুক আবদুল্লাহ ও মুফতিদের গ্রেফতার করে ১০ বছরের জন্য আন্দামানে পাঠানো উচিত : সঞ্জয় রাউত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২০, ৬:৩৯ পিএম

জম্মু কশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ফারুক আবদুল্লাহ ও মেহবুবা মুফতিদের বিরুদ্ধে আবারও সুর তুললেন শিবসেনা এমপি তথা দলের মুখপাত্র সঞ্জয় রাউত। ফারুক আবদুল্লাহ বা মেহবুবা মুফতিরা যদি ভারতের সংবিধানকে চ্যালেঞ্জ করতে চীনের সহায়তা নেওয়ার কথা বলে, তবে তাদের গ্রেফতার করে ১০ বছরের জন্য আন্দামানে পাঠানো উচিত, বেলে মনে করেন শিবসেনা নেতা সঞ্জয় রাউত। -কলকাতা ২৪

কাশ্মীরে ৩৭০ ধারা ফেরানোর দাবিতে উপত্যকার বিজেপি বিরোধী দলগুলো একজোট হয়েছে। বিরোধীদের এই জোটের নেতৃত্বে রয়েছেন জম্মু কশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা ন্যাশনাল কনফারেন্স সুপ্রিমো ফারুক আবদুল্লাও। উপত্যকায় ৩৭০ ধারা ফেরানোর দাবি তুলেছে পিডিপি, ন্যাশনাল কনফারেন্স-সহ জম্মু কাশ্মীরের বিজেপি বিরোধী সব রাজনৈতিক দল। দিন কয়েক আগেই পিডিপি নেত্রী মেহবুবা মুফতির একটি মন্তব্যে বিতর্ক ছড়ায়। তিনি বলেন, যতদিন কাশ্মীরের জন্য নির্ধারিত পতাকা না ফেরানো হবে ততদিন দেশের জাতীয় পতাকাকেও সম্মান দেখানো সম্ভব নয়। আমাদের পতাকা ফিরিয়ে দেওয়া হলে ফের আমরা জাতীয় পতাকা হাতে তুলে নেবো।

মেহবুবার এই মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় বয়ে যায়। মেহবুবা মুফতিকে গ্রেফতারের দাবি তোলে জম্মু কাশ্মীর বিজেপি নেতৃত্ব। এমনকি দলেও বিদ্রোহের মুখে পড়েন মুফতি। দলনেত্রীর বক্তব্যে অসন্তোষ জানিয়ে দল ছেড়েছেন তিন বলিষ্ঠ পিডিপি নেতা। ফারুক, মেহবুবাদের অবস্থানের বিরোধিতায় শুরু থেকেই রয়েছে শিবসেনা। আগেও ফারুক, মেহবুবাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবহি জানিয়েছেন সেনা সংসদ সদস্য সঞ্জয় রাউত।



 

Show all comments
  • Jack Ali ৩১ অক্টোবর, ২০২০, ৮:২৬ পিএম says : 0
    May Allah wipe out this shaitan এমপি তথা দলের মুখপাত্র সঞ্জয় রাউত by Corona Virus. Ameen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন