Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী

ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে জাকের পার্টির কর্মসূচি সম্পন্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২০, ৭:৪৪ পিএম

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ও জাকের পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাকের পার্টি শুক্রবার বাদ জুমা রাজধানীসহ দেশে বিভিন্ন জেলা, মহানগর ও থানা পর্যায়ে বর্ণাঢ্য র‍্যালি বের করে।
র‍্যালি থেকে তাকবির ধ্বনীর মধ্য দিয়ে বিশ্বনবী মুহাম্মদ (সা.)-এর শান ও মানের প্রতি গভীর অনুরাগ ও তাজিম ব্যক্ত করা হয়। একই সাথে জাকের পার্টির সুমহান প্রতিষ্ঠাতা বিশ্ব ওলী হযরত শাহ্সুফি মাওলানা মুহাম্মদ হাশমত উল্লাহ নকশবন্দী মুজাদ্দেদী (কু.ছে.আ.)কে স্মরণ করা হয়।
প্রসঙ্গত, ১৯৮৯ সালের ঈদে মিলাদুন্নবীর (সা.) জাকের পার্টি প্রতিষ্ঠা হয়। র‍্যালি পূর্ব সমাবেশ থেকে বিশ্বনবী রাসুলে পাক (সাঃ) এর প্রকৃত ইসলামের মানবিক ও নৈতিক সৌন্দর্য্যে আলোকিত হওয়ার গুরুত্ব তুলে ধরা হয়। বিশ্বনবী রাসুলে পাক (সা.)-এর প্রতি ফ্রান্সে ন্যাক্কারজনক কটুক্তি ও ব্যাঙ্গচিত্রের মাধ্যমে চরম অবমাননার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়। এ ধরনের জঘন্য অপতৎপরতা বন্ধের জোর দাবি জানানো হয়।
এদিকে, পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) ও জাকের পার্টির ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত বৃহস্পতিবার থেকে দেশব্যাপী শুরু হওয়া ২ দিনের বিশেষ কর্মসুচীতে গতকাল সকাল থেকে মহানগরসমুহের ওয়ার্ড এবং জেলা সমুহের ইউনিয়ন ও পৌরসভার ওয়ার্ড পর্যায়ে মিলাদ মাহফিল শুরু হয়। আসর নামাজের পূর্বে এ কর্মসূচি সম্পন্ন হয়। মিলাদ মাহফিলে দেশ ও জাতির সুরক্ষা, উন্নয়ন ও অগ্রগতি, মুসলিম উম্মাহর ঐক্য, সংহতি ও সৌভ্রাতৃত্ব সর্বোপরি বিশ্ব মানবতার কল্যাণ কামনা করে মুনাজাত করা হয়।



 

Show all comments
  • রাশেদুল ইসলাম ১ নভেম্বর, ২০২০, ২:১৪ পিএম says : 0
    জাকের পার্টি নীরবে নিভৃতে এই দেশ ও জাতির মঙ্গল এর জন্য কাজ করে যাচ্ছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ