Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হালদার জীববৈচিত্র্য রক্ষায় কাজ চলছে

হালদা পরিদর্শনকালে শ. ম রেজাউল করিম

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

হালদা নদী জাতীয় সম্পদ, হালদা নদীর জীব বৈচিত্র রক্ষায় প্রশাসনের পাশপাশি হালদা পাড়ের বাসিন্দা ও প্রসাশনের কর্মকর্তাদের নিরলসভাবে কাজ করতে হবে। প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে গত বৎসর ডিম ছাড়ার মৌসুমে গত কয়েক বৎসরের রের্কডের তুলনায় বেশি পরিমান ডিম ছাড়ার পেছনে রাউজান-হাটহাজারী উপজেলা প্রশাসন, রাউজানের এমপি ফজলে করিম চৌধুরী ও হালদা পাড়ের বাসিন্দাদের পরিশ্রমের ফসল। গত শুক্রবার সকালে হালদানদী পরিদর্শনকালে মৎস্য ও প্রাণি সম্পদমন্ত্রী শ.ম. রেজাউল করিম এমপি এসব কথা বলেন।
মন্ত্রী আরো বলেন, হালদা নদীর জীব বৈচিত্র রক্ষায় সরকার কাজ করছে। হালদা নদীর জীব বৈচিত্র রক্ষায় সরকারের সকল কার্যক্রমকে এলাকার সকল শ্রেণি পেশার মানুষ সহায়তা করতে হবে। হালদা পাড়ের জেলে, মৎস্যজীবীদের বিকল্প কর্মসংস্থানের উদ্যোগ নেয়া হবে। হালদা নদীর পাড়ে রাউজান-হাটহাজারী এলাকায় অচল হ্যচারিগুলো মোরামত করা হবে।
সকালে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী, মৎস্য সচিক রওনক মাহমুদ, মৎস্য মন্ত্রণালয়ের মহাপরিচালক কাজী শামস আফরোজ, চট্টগ্রাম জেলা মৎস্য অফিসার ফারহানা লাভলীসহ চট্টগ্রাম জেলা প্রসাশনের কর্মকর্তরা নগরীর মোহরা কালুর ঘাট এলাকা থেকে বোটযোগে হালদা নদী পরির্দশন করেন। হালদা নদী পরিদর্শনকালে হাটহাজারী উপজেলার সর্তারঘাট এলাকায় চট্টগ্রাম জেলা মৎস্য অফিসার ফারহানা লাভলীর সভাপতিত্বে প্রশাসনের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্থানীয় এলাকার বাসিন্দাদের সাথে মতবিনিময় সভায় মৎস্য মন্ত্রী শ.ম রেজাউল করিম বক্তব্য রাখেন।
এতে আরো বক্তব্য রাখেন রাউজান উপজেলা চেয়ারম্যান এহেসানুল হায়দার চৌধুরী বাবুল, রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন, গড়দুয়ারা ইউনিয়নের চেয়ারম্যান সরোয়ার মোর্শেদ, রাউজান উপজেলা মৎস্য অফিসার পিযুষ প্রভাকর, হাটহাজারী উপজেলা মৎস্য অফিসার আজাহার উদ্দিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ